• উইম্বলডন ২০১৭
  • " />

     

    বছর শেষ জোকোভিচের

    উইম্বলডনের কোয়ার্টার ফাইনালে কোর্ট ছেড়েছিলেন ইনজুরির কাছে হার মেনে। কিন্তু সেই ইনজুরিই যে পুরো বছরটাই শেষ করে দেবে তা হয়ত তখনও ভাবেননি নোভাক জোকোভিচ। আজই জানিয়েছেন এ বছর আর টেনিস কোর্টে নামা হচ্ছে না তাঁর।

    ১২ বার গ্র্যান্ডস্ল্যাম জয়ী খেলতে পারছেন না ইউএস ওপেনেও। আগামী মাসের ২৮ তারিখ থেকে শুরু হওয়ার কথা বছরের শেষ গ্র্যান্ডস্ল্যাম। ৩০ বছর বয়সী সার্বিয়ান টেনিস তারকা অনেকদিন ধরেই কনুইয়ের সমস্যায় ভুগছিলেন। বার্ডিচের বিপক্ষে খেলা কোয়ার্টার ফাইনালের ওই ম্যাচেও একই ইনজুরি কারণেই অবসর নিতে বাধ্য হয়েছিলেন জোকোভিচ। 

    এই সমস্যা থেকে পাকাপাকিভাবে মুক্তি পেতেই টেনিস থেকে বড় 'ছুটি' নিচ্ছেন জোকোভিচ। আগামী বছর আবার টেনিসে ফিরলে ততোদিনে জোকোভিচের র‍্যাংকিং চলে যেতে পারে দশেরও বাইরে। কিন্তু সবকিছু মাথায় রেখেই সিদ্ধান্তটা নিতে হচ্ছে বলে জানিয়েছেন জোকোভি। 'সার্বিয়া আর সার্বিয়ার বাইরে সব ডাক্তাররাই আমাকে টেনিস থেকে লম্বা বিরতি নেয়ার পরামর্শ দিয়েছেন। পাঁচ মাস সময়টা এখন শুনলে অনেক বেশিই মনে হচ্ছে! তবে আমি নিশ্চিত সময়টা তাড়াতাড়িই যাবে। আর আমিও ভালোভাবে টেনিসে ফিরে আসতে পারব"- জানাচ্ছেন জোকোভিচ নিজেই।


     

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন