• সিরি আ
  • " />

     

    'উগ্র সমর্থকদের' কাছে টিকেট বিক্রি করে নিষিদ্ধ জুভেন্টাস প্রেসিডেন্ট

    'উগ্র সমর্থকদের' কাছে টিকেট বিক্রি করে নিষিদ্ধ জুভেন্টাস প্রেসিডেন্ট    

     

    পুরো ইউরোপজুড়ে রয়েছে তাদের ‘কুখ্যাতি’। ‘আলট্রাস’ নামের এই উগ্র সমর্থকগোষ্ঠী হরহামেশাই স্টেডিয়ামে হাঙ্গামার জন্ম দেয়। ইউরোপের অনেক ক্লাবই এরকম সমর্থকদের তাদের স্টেডিয়ামে নিষিদ্ধ করেছে। এবার সেরকমই এক সমর্থক গোষ্ঠীর কাছে টিকেট বিক্রির দায়ে এক বছরের জন্য নিষিদ্ধ হলেন জুভেন্টাস প্রেসিডেন্ট আন্দ্রে আগনেলি।

     

    অভিযোগ উঠেছিল, মোটা অংকের টাকার বিনিময়ে ‘আলট্রাস’ সমর্থকদের কাছে কয়েক হাজার টিকেট বিক্রি করেছিলেন আগনেলি। অনেক গোপনীয়তা রক্ষা করা হলেও শেষ পর্যন্ত সেটা ফাঁস হয়ে যায়। এরপর আগনেলি ও ক্লাবের বিরুদ্ধে মামলা করেন গুসেপ্পে পেকোরারো নামের এক আইনজীবী। আগনেলির ৩০ মাসের নিষেধাজ্ঞা ও ৫০ হাজার ইউরোর জরিমানার আবেদন করেন ইতালিয়ান ফুটবল ফেডারেশনের শুনানিতে।

     

    শেষ পর্যন্ত ৪১ বছর বয়সী আগনেলিকে এক বছরের নিষেধাজ্ঞা ও ২০ হাজার ইউরো জরিমানা করা হয়েছে। জুভেন্টাসকেও ৩ লাখ ইউরো জরিমানা গুণতে হচ্ছে। পেকোরারো বলছেন, তিনি ‘দোষীদের’ সাজা দেওয়াতে পেরে খুশি, “দোষীরা সাজা পেয়েছে। তবে সাজার পরিমাণ আরও বেশি হওয়া উচিত ছিল। ব্যাপারটা অনেক বেশি সিরিয়াস। এরকম মাফিয়া গোষ্ঠীর কাছে টিকেট বিক্রি করার আরও বড় সাজা হওয়া উচিত।”

     

    এদিকে জুভেন্টাসের পক্ষ থেকে এই সাজার বিরুদ্ধে আপিল করা হবে বলেই জানানো হয়েছে, “আমরা ন্যায়বিচার পাইনি। জুভেন্টাসের মতো ক্লাবের বিরুদ্ধে এরকম অভিযোগ মেনে নেওয়ার মতো নয়। তবে আমরা আইনের প্রতি শ্রদ্ধাশীল। উচ্চ আদালতে এই ব্যাপারে আবেদন করব। আশা করি সেখানে রায় আমাদের পক্ষেই যাবে।”