• চ্যাম্পিয়নস লিগ
  • " />

     

    ফাঁকা মাঠে রোনালদোর মাইলফলক?

    ফাঁকা মাঠে রোনালদোর মাইলফলক?    

    আর মাত্র দুই গোলের অপেক্ষা। তাহলেই চ্যাম্পিয়নস লিগে শততম গোলের মাইলফলকটা হয়ে যাবে। সেই অর্জনটা ভরা বার্নাব্যুতেই উদযাপন করতে চেয়েছিলেন ক্রিস্টিয়ানো রোনালদো। কিন্তু আজ হয়তো সেটি করতে হবে ফাঁকা  মাঠে। রিয়াল মাদ্রিদের প্রতিপক্ষ লেগিয়া ওয়ারশের স্টেডিয়ামে যে আজ দর্শকের প্রবেশ নিষেধ। 

     

     

    লেগিয়ার ‘আলট্রাস’ সমর্থকদের নিয়ে বিপাকেই পড়েছে ক্লাবটি। একের পর এক কাণ্ড ঘটিয়েই যাচ্ছে তাঁরা। বরুসিয়া ডর্টমুন্ডের বিপক্ষে গ্রুপের প্রথম ম্যাচে ঘরের মাঠ 'পোলিশ আর্মি স্টেডিয়ামে' হট্টগোল লাগিয়ে দিয়েছিল তাঁরা। এ কারণেই আজকের ম্যাচে দর্শকের মাঠে প্রবেশের ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে উয়েফা। সাথে যোগ হয়েছে প্রায় ৮০ হাজার ইউরোর জরিমানাও! গত মাসের ১৮ তারিখে মাদ্রিদ-লেগিয়া ম্যাচের আগে বার্নাব্যুর বাইরে লেগিয়া সমর্থকদের সাথে স্থানীয় পুলিশের সংঘর্ষ বাধে। ১৩ জন লেগিয়া ভক্ত গ্রেফতার হন সেদিন।

     

    ফাঁকা মাঠে খেলার অভিজ্ঞতা কিন্তু জিদানের আগেও হয়েছে! ২০০৪ সালে মাদ্রিদের জার্সি গায়েই গিয়েছিলেন রোমার মাঠে। তবে সেদিন কোনো বাড়তি সুবিধাই পায়নি তাঁর দল, আজও এমনটাই হবে, “এটায় কোনো বাড়তি সুবিধা নেই। আমি সবসময়ই দর্শকের সামনে খেলতে ভালোবাসি, কারণ এটাই ফুটবল। কিন্তু এখন পরিস্থিতি এরকমই। দর্শক ছাড়াই মাঠে নামতে হবে, আমাদের মনোযোগ থাকবে পূর্ণ ৩ পয়েন্ট পাওয়ার ওপরেই।”