• চ্যাম্পিয়নস লিগ
  • " />

     

    পরের চ্যাম্পিয়নস লিগের টিকেট পেল কারা? কোন পটে কোন দল?

    পরের চ্যাম্পিয়নস লিগের টিকেট পেল কারা? কোন পটে কোন দল?    

    প্রায় শেষ হয়ে গেল ইউরোপিয়ান ফুটবলের আরেকটি মৌসুম। পরের মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে ইউরোপের শীর্ষ লিগ থেকে কারা যাবে সেটাও নিশ্চিত হয়ে গেল। 

    সিরি আর শেষ দিনে আটালান্টার জয়ে নিশ্চিত হলো, তারা চতুর্থ হয়েই শেষ করছে। যার মানে তারা সরাসরি লিগের ফোর্থ স্পটের জন্য চ্যাম্পিয়নস লিগে যাচ্ছে। যেটার ফলে এই মৌশুমে ইতালি থেকে লিগে পাঁচ নম্বরে থাকার জন্য চ্যাম্পিয়নস লিগে যাবে বোলোনিয়া। যদি আটালান্টা পাঁচে থাকত তাহলে তারা ইউএফা লিগ জয়ী হিসেবে কোয়ালিফাই করত চ্যাম্পিয়নস লিগে।/ তখন ইতালি থেকে রোমারও চ্যাম্পিয়নস লিগে খেলা হতো। কিন্তু আটালান্টা ফোর্থ হওয়ায় রোমা খেলবে ইউরোপা লিগে। 

    আটালান্টা চারে থাকার জন্য চ্যাম্পিয়নস লিগে পট ওয়ানে থাকবে বার্সেলোনা।  প্রসঙ্গত এবার চ্যাম্পিয়নস লিগের নতুন ফরম্যাটে দল ৩২ থেকে বেড়েছে ৩৬টিতে। টিমগুলো রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে খেলবে একে অন্যের বিপক্ষে। এবার দেখে নেওয়া যাক কোন পটে কারা আছে 

    পট ১ঃ ম্যান সিটি, বায়ার্ন, রিয়াল মাদ্রিদ, পিএসজি, লিভারপুল, ইন্টার মিলান, ডর্টমুন্ড, লাইপজিগ ও বার্সেলোনা

    পট ২ঃ বেয়ার লেভারকুসেন, অ্যাটলেটিকো, জুভেন্টাস, আটালান্টা, বেনফিকা, আর্সেনাল, ক্লাব ব্রুশ (যদি বেলজিয়ান লিগ জেতে), রেঞ্জার্স , শাখতার (শেষের দুই দলকে কোয়ালিফাইং রাউন্ড পার করতে হবে)
     

    সেল্টিক, মোনাকো, জিরোনা, অ্যাস্টন ভিলা, বোলোনিয়া, জিরোনা, ব্রেস থাকতে পারে পট ফোরে।