• লা লিগা
  • " />

     

    অনুশীলনেও দুয়ো পেলেন পিকে

    অনুশীলনেও দুয়ো পেলেন পিকে    

    মাঠে ঢকার পরেই তাঁর দিকে ধেয়ে আসতে থাকল একের পর এক অশ্রাব্য শব্দের বাক্যবাণ। চ্চকিত স্লোগান ভেসে আসছিল, ‘আমরা তোমাকে স্পেনে চাই না।’ শেষ পর্যন্ত ২৩ মিনিট পরেই উঠে যেতে হয়েছে মাঠ থেকে, সঙ্গে উঠে গেছে স্পেনের সতীর্থেরাও। স্পেনের হয়ে অনুশীলনে পিকেকে এমন দুয়োই পেতে হয়েছে।

    এমনিতেই মাদ্রিস সমর্থকদের সঙ্গে পিকের চাপান উতোর পুরনো। কিন্তু এখন পুরো স্পেনই তাঁর ‘গণশত্রু’ হয়ে গেছে পরশু দিনের পর। কাতালোনিয়ায় চলছে স্বাধীনতার দাবিতে আন্দোলন, সেটার জেরে বার্সাকে খেলতে হয়েছে ফাঁকা মাঠে। ওই ম্যাচের পর কান্নাভেজা চোখেই পিকে বলেছিলেন, তাঁর ক্যারিয়ারের এটাই সবচেয়ে দুঃস্বপ্নের দিন। কাতালোনিয়ার জন্য আর কখনো স্পেন দলে নাও খেলতে পারেন, অশ্রু টলোমলো চোখে বলছিলেন পিকে।

    তবে জাতীয় দলে তার আগেই ডাক পেয়েছেন। তিন দিন পরেই বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচ আলবেনিয়ার সাথে। সেজন্য অনুশীলনও শুরু করে দিয়েছেন। কিন্তু সেখানেই পিকের দিকে ধেয়ে এসেছে দুয়ো, অশ্লীল সব বাক্যবাণ, শুনতে হয়েছেন শীষ। কয়েকজন ব্যানার নিয়েও এসেছিলেন। এমন একটা ব্যানারে লেখা ছিল, ‘পিকে, তুমি একটা আবর্জনা, তোমাকে আমরা চাই না।’ ওই ব্যানারটি অবশ্য পরে সরিয়ে ফেলা হয়েছে। সেই লোক পরে গ্যালারি থেকেই চিৎকার করে গেছেন, ‘পিকের স্পেন দলে থাকার যোগ্যতা নেই, এটার তার প্রাপ্য নয়। ওরা আমার ব্যানার নিয়ে গেছে, কিন্তু সেটা তারা করতে পারে না। পিকের এখানে থাকা উচিত নয়, আমি এটাই বলছি।’ অবশ্য পিকের পক্ষেও কথা বলেছেন কেউ কেউ। কাতালোনিয়ার স্বাধীনতার দাবিতে স্লোগান দিয়েছেন তারা।

    এসবের মধ্যেই ২৩ মিনিট শেষে উঠে গেছেন পিকে সহ দলের বাকি সবাই।