• " />
    X
    GO11IPL2020

     

    পিচের ওপর এসে পড়লো গাড়ি!

    ইশান্ত শর্মা, গৌতম গম্ভীর, সুরেশ রায়না, রিশাভ পান্টরা হতবাক হয়ে দাঁড়িয়ে আছেন। হতবাক দুই ব্যাটসম্যান আক্সদীপ নাথ ও ইমতিয়াজ আহমেদ, দুই আম্পায়ার উমেশ ডুবে ও রোহান পন্ডিতও। এক লোক যে গাড়ি নিয়ে ঢুকে পড়েছেন মাঠের মধ্যে, শুধু মাঠ না এসে পড়েছেন একদম পিচের ওপরে! ঘটনা ঘটেছে দিল্লীর পালাম ‘এ’ গ্রাউন্ডে, ভারতের প্রধান প্রথম শ্রেণির টুর্নামেন্ট রঞ্জি ট্রফিতে দিল্লী ও উত্তর প্রদেশের ম্যাচে। 

    স্থানীয় সময় বিকেল ৪টা ৪০-এর দিকে ঘটেছে এ ঘটনা, দিনের খেলা শেষ হওয়ার তখনও মিনিট বিশেক বাকি। গাড়িতে থাকা লোক বলেছেন, তিনি কোনও নিরাপত্তা খেয়াল করেননি মাঠের আশেপাশে। আর তিনি হারিয়ে গিয়েছিলেন। তবে তাকে দেখে মনে হয়েছে, ইচ্ছাকৃতভাবে পিচের ওপর দিয়ে গাড়ি চালিয়ে নিয়েছেন তিনি। খেলোয়াড় ও আম্পায়াররা তাকে থামানোর চেষ্টা করলেও সেদিকে ভ্রুক্ষেপ করেননি তিনি। 

    এ নিয়ে দিল্লীর ম্যাচে দুইবার ‘বাধা’ পড়লো। দুই ম্যাচ খেলে একটিতে জেতা দিল্লী আসামের সঙ্গে তাদের প্রথম ম্যাচেও অভিযোগ এনেছিল প্রতিপক্ষের বিরুদ্ধে, খেলার গতি ইচ্ছাকৃতভাবে কমিয়ে দেওয়ার জন্য। শেষদিনের শেষ ঘন্টায় ১৫ ওভার করার কথা থাকলেও আসামের বোলাররা করেছিলেন মোটে ৭ ওভার, ৭৯ রানের লক্ষ্যে তাই তাদেরকে থামতে হয়েছিল ৪৯ রান করেই। 

    তবে এদিন এ ঘটনার পর ম্যাচ রেফারি পিচ পরিদর্শন করে বলেছেন, পিচের তেমন কোনও ক্ষতি হয়নি। শেষদিনের খেলা তাই শুরু হবে নির্ধারিত সময়েই। তবে এ গাড়ি-কান্ড যে উসকে দেবে নতুন বিতর্কের, সেটা নিশ্চিতই। 

    ফিরোজ শাহ কোটলা এমনিতে দিল্লীর ঘরের মাঠ, তবে সেটা ভারত-নিউজিল্যান্ড সিরিজের জন্য ব্যস্ত থাকায় বেছে নেওয়া হয়েছিল এ ভেন্যু।  
     

     

     

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন