• " />

     

    শুরু হচ্ছে ধারাভাষ্যকার অন্বেষণ প্রতিযোগিতা

    ধারাভাষ্যকার ছাড়া যেন ক্রিকেট ম্যাচ ‘অপূর্ণ’। কথার জাদুকরী শক্তি দিয়ে তাঁরা দর্শক ও শ্রোতাদের মন মাতিয়ে রাখেন। নতুন কন্ঠের খোঁজে তাই এবার শুরু হতে যাচ্ছে বাংলাদেশের নতুন ধারাভাষ্যকার খোঁজার প্রতিযোগিতা। আগামী ২২ নভেম্বর থেকে ‘ক্রিকেটে নতুন আওয়াজ’ এই স্লোগানকে সামনে রেখে 'রেডিও স্বাধীন ৯২.৪ এফএম'-র উদ্যোগে আয়োজিত হতে যাচ্ছে 'ফ্রেশ প্রেজেন্টস স্বাধীন কমেন্টেটর হান্ট ২০১৭ পাওয়ারড বাই গাজি টিভি'।  প্রতিযোগিতাটির ডিজিটাল পার্টনার হিসেবে থাকছে র‍্যাবিটহোল অ্যাপ। 

     

     

    আজ রাজধানীর বনানী গ্যালেসিয়া হোটেল অ্যান্ড রিসোর্টে এক সংবাদ সম্মেলনে এই প্রতিযোগিতার আনুষ্ঠানিক ঘোষণা দেওয়া হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এশিয়াটিক থ্রি সিক্সটি গ্রুপের নির্বাহী ভাইস চেয়ারম্যান ও বরেণ্য অভিনেত্রী সারা যাকের, এশিয়াটিক থ্রি সিক্সটি গ্রুপের উপ-ব্যবস্থাপনা পরিচালক ও অভিনেতা ইরেশ যাকের, মেঘনা গ্রুপের মার্কেটিং বিভাগের নির্বাহী পরিচালক আসিফ ইকবাল, জিটিভির ব্যবস্থাপনা পরিচালক আমান আশরাফ ফয়েজ, কন্টেন্ট ম্যাটার্সের প্রধান নির্বাহী কর্মকর্তা এ এস এম রফিক উল্লাহ, জনপ্রিয় ধারাভাষ্যকার চৌধুরী জাফরুল্লাহ শারাফাত, রেডিও স্বাধীনের সহযোগী নির্বাহী পরিচালক মীর ফজলে রাব্বি, হসপিটালিটি পার্টনার দ্য কক্স টুডে-র সেলস অ্যান্ড মার্কেটিং ডিরেক্টর মহিউদ্দিন খানসহ ফ্রেশ ও রেডিও স্বাধীনের উচ্চপদস্থ কর্মকর্তারা।

     

     

    প্রতিযোগিতার বিচারক হিসেবে থাকছেন চৌধুরী জাফরউল্লাহ শারাফাতহসহ ক্রীড়া ও বিনোদন জগতের খ্যাতিম্যান ব্যক্তিবর্গ। 

    সম্মেলনে বলা হয়, ধারাভাষ্যকার হতে আগ্রহী ১৮ বছরের ঊর্ধ্বে যেকোনো তরুণ তরুণী এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার সুযোগ পাবে। ১০ থেকে ২০ নভেম্বরের মাঝে রেজিস্ট্রেশনের জন্য ভিজিট করতে হবে রেডিও স্বাধীনের অফিসিয়াল ফেসবুক ফ্যান পেইজে। ঢাকার ৭টি নির্দিষ্ট এলাকায় অডিশন চলবে ২০ থেকে ২২ নভেম্বর পর্যন্ত। প্রাথমিকভাবে নির্বাচিত প্রার্থীদের নিয়ে তিনদিন ব্যাপী কোর্স চলবে ২ থেকে ৪ ডিসেম্বর পর্যন্ত।

    প্রশিক্ষণ শেষে বাছাইকৃত সেরা ১০ জন আগামী ৫ ও ৬ ডিসেম্বর রেডিও স্বাধীনে প্রচারিত বিপিএল ক্রিকেট ম্যাচে সরাসরি ধারাভাষ্য দেওয়ার সুযোগ পাবেন। এরপর বিচারকদের নম্বর ও জনগণের ভোটের মাধ্যমে নির্বাচিত ৩ জন সৌভাগ্যবান ধারাভাষ্যকারকে ১৫ ডিসেম্বর অনুষ্ঠিত গালা নাইটে ফলাফল ঘোষণার মাধ্যমে আকর্ষণীয় পুরস্কার প্রদান করা হবে। এছাড়াও এই প্রতিযোগিতার মাধ্যমে একজন টিভি উপস্থাপক ও একজন রেডিও উপস্থাপক নির্বাচন করা হবে,যারা গাজি টিভি ও রেডিও স্বাধীনে খেলা বিষয়ক অনুষ্ঠানে উপস্থাপনার সুযোগ পাবেন। 

    প্রতিযোগিতার ব্যাপারে বিস্তারিত জানতে হলে যোগাযোগ করতে হবে ০৯ ৬৬৬ ৯২৪ ৯২৪ এই নম্বরে।

    সম্মেলনে অতিথি ও আয়োজক কমিটির প্রতিনিধিরা বাংলাদেশে ধারাভাষ্যের অতীত, বর্তমান ও ভবিষ্যৎ নিয়ে গঠনমূলক আলোচনায় অংশ নেন। 

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন