• " />

     

    সেমিফাইনালের পথে ভারতকেও বিদায় করলো বাংলাদেশ

    ভারত অনূর্ধ্ব-১৯ ১৮৭/৮, ৩২ ওভার (অনুজ ৩৪, সালমান ৩৯, রবিউল ৩/৪৩, নাইম ২/৩৮, আফিফ ২/৩৮) 
    বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ১৯১/২, ২৮ ওভার (পিনাক ৮১*, তৌহিদ ৪৮, মনদিপ ২/৩৬)
    ফল : বাংলাদেশ ডি-এল পদ্ধতিতে ৮ উইকেটে জয়ী 

    প্রথম ম্যাচে নেপালের সঙ্গে নাটকীয় জয়ের পর দ্বিতীয় ম্যাচে মালয়েশিয়ার সঙ্গে বিশাল ব্যবধানে জয়, গ্রুপ পর্বে সবচেয়ে কঠিন পরীক্ষা ছিল এই ভারতের সঙ্গেই। সে ম্যাচটাই বাংলাদেশের যুবারা জিতল সহজেই। সেই সঙ্গে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই তারা উঠেছে সেমিফাইনালে। ভারতের জন্য এ ম্যাচ ছিল বাঁচা-মরার, ভারতের হারে তাই নিশ্চিত হয়েছে নেপালের সেমিফাইনালও। 

    কুয়ালালামপুরের রয়্যাল সেলানগর ক্লাবে বৃষ্টি বাগড়া বাধিয়েছিল এদিনও, খেলা নেমে এসেছিল ৩২ ওভারে। টসে জিতে ফিল্ডিং নিয়েছিলেন সাইফ হাসান, তার বোলাররা সে সিদ্ধান্তের প্রতিদান দিয়েছেন দারুণভাবেই। প্রথম ওভারেই উইকেট নিয়ে শুরুটা দারুণ হয়েছিল। এরপর নিয়মিত বিরতিতেই ভারতের উইকেট নিয়েছেন রবিউলরা। রবিউল নিয়েছেন ৩ উইকেট, নাইম হাসান ও আফিফ হোসেন নিয়েছেন ২টি করে। ভারতের হয়ে অধিনায়ক অনুজ রাওয়াত (৩৪) ও সাত নম্বরে নামা সালমান খানই (৩৯) যা চেষ্টা করেছিলেন সংগ্রহটা বড় করার। শেষদিকে শিভা সিংয়ের ১০ বলে ১৭ রানের ক্যামিওতে ১৮৭ রানে পৌঁছায় ভারতের যুবারা। 

     

     

    পিনাক ঘোষ ও নাইম শেখের ৮২ রানের ওপেনিং জুটি ভারতকে শুধু হতাশই করেছে। নাইম ৩৮ করে ফিরলেও ছিলেন পিনাক, ৬ চার ও ৩ ছয়ে শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন ৭৭ বলে ৮১ রান করে। মাঝে সাইফ আউট হয়েছেন ১৬ বলে সমান রান করে। তবে পিনাকের সঙ্গে তৌহিদ হৃদয়ের ৩২ বলে ৪৮ রানের ঝড়ো ইনিংসে ২৪ বল বাকি থাকতেই জয় নিশ্চিত হয়েছে বাংলাদেশের। 

    প্রথম সেমিফাইনালে ১৬ নভেম্বর গ্রুপ বি এর রানার্স-আপ পাকিস্তান অনূর্ধ্ব-১৯ এর মুখোমুখি হবে গ্রুপ এ চ্যাম্পিয়ন বাংলাদেশ অনূর্ধ্ব-১৯। আরেক সেমিফাইনালে আফগানিস্তানের সঙ্গে খেলবে নেপাল। 
     

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন