• " />
    X
    GO11IPL2020

     

    নেদারল্যান্ডসের হয়ে ফিরছেন ডেসকাটে

    নেদারল্যান্ডসের হয়ে খেলতে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছেন রায়ান টেন-ডেসকাটে। ডিসেম্বরের ৬ ও ৮ তারিখে নামিবিয়ার সঙ্গে দুবাইয়ে ওয়ার্ল্ড ক্রিকেট লিগের ম্যাচ খেলবেন কাউন্টি দল এসেক্সের অধিনায়ক। টেন-ডেসকাটে শেষ কমলা জার্সি গায়ে তুলেছিলেন ২০১১ বিশ্বকাপে, সেবার দুইটি সেঞ্চুরিও করেছিলেন তিনি। 

    ওয়ার্ল্ড ক্রিকেট লিগের টেবিলে এখন শীর্ষেই আছে নেদারল্যান্ডস। ২০২০ সাল থেকে শুরু হতে যাওয়া আইসিসি ওয়ানডে চ্যাম্পিয়নশিপে খেলবে আইসিসির সহযোগী একটি দেশ। নেদারল্যান্ডসের লক্ষ্য সেটাই। ২০১৯ বিশ্বকাপের বাছাইপর্বেও অংশ নেবে ডাচরা, যেটা হবে আগামী মার্চে, জিম্বাবুয়েতে। 

    টেন-ডেসকাটেকে পেয়ে উচ্ছ্বসিত ডাচ কোচ রায়ান ক্যাম্পবেল, ‘রায়ানের মতো ক্রিকেটারের মেধা ও অভিজ্ঞতা পাওয়া আমাদের এক বড় অর্জন। সে আসলে স্কোয়াডে শুধু রান, উইকেট বা অসাধারণ ফিল্ডিং যুক্ত হবে না, সঙ্গে করে অনেক অভিজ্ঞতা ও জ্ঞানও আনবে সে।’ 

    ‘এসেক্সকে অধিনায়ক হিসেবে সে ডিভিশন ওয়ানে চ্যাম্পিয়ন করেছে। আমাদের তরুণরা এটা জানবে, জ্ঞান-গরিমা এতো সহজলভ্য না। আমরা বিশেষ কিছুর দ্বারপ্রান্তেই আছি, তবে আমাদের শান্ত থাকতে হবে এর শেষ দেখার জন্য। রায়ান সেটা করতে পারবে।’  

    দক্ষিণ আফ্রিকায় জন্ম নেওয়া টেন-ডেসকাটে ৩৩ ওয়ানডেতে ৬৭ গড়ে ১৫৪১ রান করেছেন, সঙ্গে ৫৫টি উইকেট আছে ২৪.১২ গড়ে। টি-টোয়েন্টি খেলেছেন ৯টি। তবে ফ্র্যাঞ্চাইজিভিত্তিক লিগগুলোতে খেলেন নিয়মিতই। 

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন