• " />

     

    এক বছর পর ফিরছেন স্টেইন

    গত বছর নভেম্বরে পার্থ টেস্টে অস্ট্রেলিয়ার প্রথম ইনিংসে বোলিংয়ের সময় কাঁধে চোট পেয়ে উঠে গিয়েছিলেন ডেল স্টেইন। আরেক নভেম্বর চলে এসেছে, স্টেইনও ফিরছেন প্রতিযোগিতামূলক ক্রিকেটে। দক্ষিণ আফ্রিকার ঘরোয়া টি-টোয়েন্টি লিগ র‍্যাম স্ল্যামে টাইটানসের আজকের ম্যাচে ১৩ জনের স্কোয়াডে আছেন এই ফাস্ট বোলার। আজ বাংলাদেশ সময় রাত ১০টায় নাইটসের সঙ্গে খেলবে টাইটানস। 

    নিজেদের প্রথম ম্যাচে রবিবার লায়নসকে হারিয়েছে টাইটানস। স্টেইন সে ম্যাচে পানি বয়েছেন সতীর্থদের জন্য। কেপটাউনের দল কোবরার হয়ে মাঝে সাত বছর খেলেছেন, টাইটানস সতীর্থদের সঙ্গে একটা পুনর্মিলনীও তাই হয়েছে স্টেইনের। 

    টাইটানস দলে অবশ্য দক্ষিণ আফ্রিকার জাতীয় দলের বেশ কজন সতীর্থকে পাবেন স্টেইন। কুইন্টন ডি কক, এবি ডি ভিলিয়ার্স, ফারহান বেহারদিয়েন, এইডেন মার্করাম, তাবরাইজ শামসি, লুংগি এনগিডি ছাড়াও দলে আছেন ডিন এলগার। চোটের কারণে বাইরে আছেন পেসার মরনি মরকেল ও ক্রিস মরিস। স্টেইনের মতো তারা দুজনও র‍্যাম স্ল্যামেই চোট সেরে ফেরার আশা করছেন। 

    র‍্যাম স্ল্যামের এই ধাপটা যদি স্টেইন পেরুতে পারেন ঠিকঠাক, তবে জিম্বাবুয়ের সঙ্গে বক্সিং ডে টেস্টেই লাল বল হাতে দেখা যেতে পারে স্টেইনকে। শন পোলককে ছাড়িয়ে দক্ষিণ আফ্রিকার সর্বোচ্চ উইকেটশিকারি হতে স্টেইনের প্রয়োজন মাত্র ৫টি উইকেট। জিম্বাবুয়ের পর ভারতের সঙ্গে তিনটি টেস্ট খেলবে প্রোটিয়ারা, দেশের মাটিতেই। নতুন কোচ ওটিস গিবসন এর আগেই জানিয়েছেন, আত্মবিশ্বাস ফিরে পেলেই স্টেইন একাদশে ঢুকে যাবেন প্রয়োজনীয় পরীক্ষা-নিরীক্ষার পর। 
     

     

     

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন