• " />

     

    মার্চেই ভারত, শ্রীলংকার সঙ্গে সাকিবদের ত্রিদেশীয় সিরিজ

    ১৯৯৮ সালে শ্রীলংকার স্বাধীনতার ৫০ তম বার্ষিকীতে আয়োজন করা হয়েছিল ‘নিদাহাস ট্রফি’ নামে একটি ত্রিদেশীয় সিরিজ। সেবার শ্রীলংকা, ভারত ও নিউজিল্যান্ড অংশ নিয়েছিল এই টুর্নামেন্টে। আগামী বছর শ্রীলংকার স্বাধীনতার ৭০ তম বার্ষিকী উপলক্ষে আবারো ফিরছে এই টুর্নামেন্ট। ২০১৮ সালের মার্চে শ্রীলংকায় অনুষ্ঠিত হবে ভারত-বাংলাদেশ-শ্রীলংকা ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ।

     

     

     

    শ্রীলংকার ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট থিলাঙ্গা সুমাথিপালা সিরিজ আয়োজনের খবরটি নিশ্চিত করেছেন, “৭০ বছর একটি লম্বা সফর। আমরা এটা উদযাপন করতে চাই। আমাদের প্রতিবেশী দুই দেশকে নিয়ে উদযাপন করতে পারব বলে আনন্দটা আরও বেড়ে যাচ্ছে। ক্রিকেটের মাধ্যমেই আমরা নিজেদের স্বাধীনতার ৭০ বছর উদযাপন করব।”

     

    ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী রাহুল জহরি এরকম সিরিজ আয়োজনের জন্য শ্রীলংকাকে ধন্যবাদ জানাচ্ছেন, “শ্রীলংকা স্বাধীনতার ৭০ বছর উদযাপনের অংশ হিসেবে এই সিরিজে আমন্ত্রণ পেয়ে আমরাও খুশি। শ্রীলংকার ক্রিকেট বোর্ড আমাদের সবচেয়ে কাছের বন্ধু। তাঁদের প্রস্তাবের সাথে সাথেই আমরা রাজি হয়েছি।”

     

    এদিকে বিসিবি প্রেসিডেন্ট নাজমুল হাসান বলছেন, এই টুর্নামেন্ট তিন দেশের ক্রিকেটীয় বন্ধন আরও মজবুত করবে, “বাংলাদেশের ক্রিকেটে শ্রীলংকান বোর্ডের সাহায্য সহযোগিতার ব্যাপারে সবাই জানেন। এই আমন্ত্রণ প্রমাণ করে শ্রীলংকা বাংলাদেশ ক্রিকেটের কত ভালো বন্ধু। এই ত্রিদেশীয় টুর্নামেন্ট তিন দেশের ক্রিকেটীয় সম্পর্ককে আরও মজবুত করবে।”

     

     

     

    আগামী বছরের ৮ মার্চ থেকে শুরু হবে এই সিরিজ, চলবে ২০ মার্চ পর্যন্ত। প্রতি দল একে অন্যের সাথে দুটি করে ম্যাচ খেলবে। সেরা দুই দল খেলবে ফাইনালে। সবগুলো ম্যাচই হবে কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন