• বিশ্বকাপ বাছাই
  • " />

     

    দলকে বিশ্বকাপে পৌঁছে দিয়েই দায়িত্ব ছাড়লেন কোচ

    দলকে বিশ্বকাপে পৌঁছে দিয়েই দায়িত্ব ছাড়লেন কোচ    

     

    দলকে বিশ্বকাপে না নিতে পারলে কোচদের বরখাস্ত হওয়ার খবর হরহামেশাই শোনা যায়। কিছুদিন আগে অপ্রত্যাশিতভাবে বাছাইপর্ব থেকেই ইতালির বিদায়ের পর ছাঁটাই হয়েছিলেন কোচ জিয়ান পিয়েরো ভেঞ্চুরা। তবে এবার ঘটল উল্টো ঘটনা। দারুণ এক বাছাইপর্ব শেষে অস্ট্রেলিয়া বিশ্বকাপে পৌঁছে দিলেও স্বেচ্ছায় দায়িত্ব ছাড়ছেন কোচ অ্যাঞ্জি পোস্টেকোগলু।

     

     

     

    মাত্র ছয়দিন আগেই প্লে-অফে হন্ডুরাসকে হারিয়ে বিশ্বকাপ নিশ্চিত করেছে সকারুরা। আগামী বছর রাশিয়াতে দলের দায়িত্ব পালন করার কথা ছিল পোস্টেকোগলুরই। গত কয়েক মাসের ব্যস্ত সূচিতে অতিরিক্ত ক্লান্ত হয়ে পড়েছেন বলেই একটু বিরতি চাইছেন পোস্টেকোগলু, “সিদ্ধান্তটা কঠিন ছিল। আমি জানি এখন অস্ট্রেলিয়ার ফুটবলের জন্য কত গুরুত্বপূর্ণ সময়। তবে কয়েক মাসের ধকলে আমি শারীরিক ও মানসিকভাবে ক্লান্ত। আমার এখন বিশ্রাম দরকার কিছুদিনের জন্য। এজন্যই দায়িত্বটা ছাড়ছি।”

     

    পোস্টেকোগলু বলছেন, নতুন কোচ তাঁর চেয়েও ভালো কিছু করে দেখাবেন, “আমার মনে হয়েছে এখনই দায়িত্বটা ছাড়া দরকার। বিশ্বকাপের কয়েক মাস বাকি আছে। নতুন কেউ এসে গুছিয়ে নিতে পারবে সব। যেই দায়িত্ব নিক না কেনও তাঁকে আগাম শুভকামনা জানাই। আশা করি বিশ্বকাপে অস্ট্রেলিয়া দারুণ পারফর্ম করবে।”