• " />

     

    এবার আসছে 'আইস টি-টোয়েন্টি' টুর্নামেন্ট

    এবার আসছে 'আইস টি-টোয়েন্টি' টুর্নামেন্ট    

     

    বরফের ভেতর শখের বশে ক্রিকেট খেলা হয়েছে বেশ কয়েকবার। তবে এই প্রথমবার আয়োজিত হতে যাচ্ছে ‘আইস ক্রিকেট টুর্নামেন্ট’। আগামী ফেব্রুয়ারিতে সুইজারল্যান্ডে অনুষ্ঠিত হতে যাওয়া টি-টোয়েন্টি টুর্নামেন্টে খেলবেন জ্যাক ক্যালিস, শহীদ আফ্রিদি, ড্যানিয়েল ভেট্টোরির মতো সাবেক ক্রিকেটাররা।

     

     

     

    ফেব্রুয়ারির ৮ তারিখ থেকে শুরু হতে যাওয়া এই টুর্নামেন্টের আয়োজক কমিটি ‘ভি জে স্পোর্টস’ জানিয়েছে, আইসিসি থেকেই নাকি এটার ব্যাপারে সবুজ অনুমোদন দেওয়া হয়েছে। খেলা চলার সময় সেখানকার তাপমাত্রা থাকবে শূন্যের নিচে। সবুজ ম্যাটকে বানানো হবে পিচ, খেলা হবে লাল বলে। কয়টি দলে ভাগ হয়ে খেলা হবে, সেটা এখনও জানানো হয়নি। 

     

    দুইদিনের এই টুর্নামেন্টে খেলার ব্যাপারে রাজি হয়েছে বেশ কয়েকজন সাবেক তারকা ক্রিকেটার। তাঁদের মাঝে আছেন  জ্যাক ক্যালিস, শহীদ আফ্রিদি, ড্যানিয়েল ভেট্টোরি, বিরেন্দর শেহওয়াগ, গ্রায়েম স্মিথ, মাইকেল হাসি, মাহেলা জয়াবর্ধনে, মোহাম্মদ কাইফ, শোয়েব আখতার, লাসিথ মালিঙ্গা, গ্রান্ট এলিয়ট, মন্টি পানেসার।

     

    সাবেক দক্ষিণ আফ্রিকা অধিনায়ক গ্রায়েম স্মিথ জানিয়েছেন, এরকম অভিনব টুর্নামেন্টে খেলার ব্যাপারে দারুণ উচ্ছ্বসিত তিনি, “জানিনা আসলে কীভাবে কী হবে! বরফের ভেতর কখনোই ক্রিকেট খেলিনি। অনেক সাবেক ক্রিকেটারও থাকবেন। অনেকদিন হলও তাঁদের বিপক্ষে মাঠে নামা হয়নি। এই সুযোগে সেটাও হয়ে যাবে। দারুণ সময় কাটবে আশা করছি।”