• ভারত -শ্রীলংকা সিরিজ
  • " />

     

    বিয়েটাই বেশি গুরুত্বপূর্ণ ছিল কোহলির কাছে

    বিয়েটাই বেশি গুরুত্বপূর্ণ ছিল কোহলির কাছে    

     

    বিশ্রাম নেওয়ার আভাস দিয়েছিলেন শ্রীলংকা সিরিজের বেশ কিছুদিন আগেই। ওয়ানডে থেকে বিরাট কোহলির ‘বিশ্রাম’টা যে বিয়ের জন্যই, সেটা হয়ত কেউ ঘুরনাক্ষরেও ভাবতে পারেননি। আনুশকা শর্মার সাথে বিয়ের সব আনুষ্ঠানিকতা সেরে রওনা হয়েছেন দক্ষিণ আফ্রিকা সিরিজের জন্য। কোহলি বলছেন, ওই মুহূর্তে ক্রিকেটের চেয়ে বিয়েটাই তাঁর জন্য বেশি গুরুত্বপূর্ণ ছিল!

     

     

     

    তাঁদের বিয়ের খবরটা আসে হুট করেই। ওয়ানডে সিরিজ চলার সময়ই জানা যায়, ইতালিতে গাঁটছড়া বেঁধেছেন কোহলি। টি-টোয়েন্টি সিরিজে ফেরার কথা থাকলেও সেখানে আর খেলা হয়নি তাঁর।

     

    কোহলি বলছেন, বিয়েটাই তখন সবচেয়ে জরুরী ছিল, “আমি বিয়ের জন্যই ক্রিকেট থেকে দূরে ছিলাম। আমার কাছে তখন ওই সিরিজের চেয়ে বিয়েকেই বেশি গুরুত্বপূর্ণ মনে হয়েছে। এখন আবার মাঠে নামার জন্য মুখিয়ে আছি।”

     

    প্রায় তিন সপ্তাহ ক্রিকেট থেকে দূরে ছিলেন। সামনেই দক্ষিণ আফ্রিকার মাটিতে সিরিজ, যেখানে ২৫ বছর কোনো সিরিজ জিততে পারেনি ভারত। দীর্ঘ বিশ্রাম শেষে খেলার ছন্দে ফিরতে একটুও সমস্যা হবে না বলেই মানছেন কোহলি, “ক্রিকেট আমার রক্তে আছে। দলের অন্যদের ক্ষেত্রেও তাই। বিশ্রাম, বিয়ের ধকল থেকে ক্রিকেটে ফিরতে কোনো সমস্যাই হবে না। এই সফরের জন্য নিজেকে প্রস্তুত করছি, অনুশীলন বন্ধ রাখিনি। আশা করি সফরটা ভালোই যাবে দলের জন্য।”

     

    আগামী ৫ জানুয়ারি থেকে শুরু হবে ভারত-দক্ষিণ আফ্রিকা সিরিজের প্রথম টেস্ট।