• " />

     

    বিসিএলে ১৬৯ রানে অপরাজিত মুমিনুল

    বিসিএলে ১৬৯ রানে অপরাজিত মুমিনুল    

    বিসিএল, ইস্ট জোন- সাউথ জোন, বিকেএসপি  
    টস-ইস্ট জোন (ব্যাটিং) 
    ইস্ট জোন ১ম ইনিংস ৩৪০/৫* (মুমিনুল ১৬৯*, জাকির ৪৭*, ইয়াসির ৩৩, ইমতিয়াজ ৩৩, রাজ্জাক ২/১০৮, সাকলাইন ২/৬৪, সৌম্য ১/৩১) 


    নির্বাচকদের মতে, মুমিনুল ওয়ানডে দলে ছিলেন সময়ের প্রয়োজনে। মূলত তাকে নিয়ে চিন্তা ভাবনা দীর্ঘ সংস্করণের ক্রিকেটেই। শ্রীলঙ্কা ও জিম্বাবুয়ের সঙ্গে ত্রিদেশীয় সিরিজের দলে নেই তিনি, আজ থেকে শুরু বাংলাদেশ ক্রিকেট লিগ খেলছেন তাই। প্রথমদিনেই পেয়েছেন ‘ড্যাডি’ সেঞ্চুরি, ইস্ট জোনের হয়ে অপরাজিত আছেন ১৬৯ রানে। তার সঙ্গী জাকির অপরাজিত ৪৭ রানে। আলোকস্বল্পতায় খেলা শেষ হওয়ার আগে ৮৩ ওভার খেলা হয়েছে বিকেএসপিতে, সাউথ জোনের সঙ্গে ম্যাচে ইস্ট জোন দিন শেষ করেছে ৫ উইকেটে ৩৪০ রানে। 

    টসে জিতে ব্যাটিংয়ে নামা ইস্ট জোনের হয়ে ইমতিয়াজ আহমেদের সঙ্গে ওপেনিংয়ে নেমেছিলেন ওয়ানডে দল থেকে বাদ পড়া লিটন দাস। ২০ রানে বোল্ড হয়েছেন আরেকজন ‘বাদ পড়া’ সৌম্য সরকারের বলে। এরপর থেকেই একদিকে খেলে গেছেন মুমিনুল। ইমতিয়াজের সঙ্গে ৩৩ রানের জুটি ভেঙ্গেছে সাকলাইন সজীবের বলে, ইমতিয়াজও হয়েছেন বোল্ড। ইয়াসির আলির সঙ্গে মুমিনুলের জুটি ৭৫ রানের, জাতীয় লিগে আলো ছড়ানো ইয়াসির আব্দুর রাজ্জাকের বলে নুরুল হাসানকে ক্যাচ দিয়েছেন ৩৩ রান করে। আশরাফুল সাকলাইন সজিবকে ফিরতি ক্যাচ দেওয়ার আগে করেছেন ১৩ রান। আর অলক কাপালি ১৯ রান করে বোল্ড হয়েছেন রাজ্জাকের বলে। 

    ৭১ বলে ১০ চারে ফিফটি পূর্ণ করেছেন মুমিনুল, চা-বিরতিতে গিয়েছিলেন ৯৮ রানে অপরাজিত থেকে। পরের পঞ্চাশে বাউন্ডারি মেরেছেন মাত্র ৪টি, ৩টি চারের সঙ্গে ১টি ছয়। মাঠের বাইরে ‘অনাকাঙ্খিত’ ধোঁয়ার কারণে ৩৭ মিনিট বন্ধ ছিল খেলা, বিরতি থেকে ফিরে মুমিনুল পূরণ করেছেন ১৫০, ১৮৩ বলে। এ যাত্রায় বাউন্ডারি ৫টি, ৪টি চার, ১টি ছয়। শেষ ২৪ বলে করেছেন ১৯ রান।