• " />

     

    এবার ম্যাচ পাতালেন আম্পায়াররাই!

    এবার ম্যাচ পাতালেন আম্পায়াররাই!    

    ক্রিকেটারদের ম্যাচ পাতানোর কথা তো হরহামেশাই শোনা যায়। আরব আমিরাতে এবার ম্যাচ পাতানোর অভিযোগ উঠেছে খোদ আম্পায়ারের বিরুদ্ধেই! 'আজমান অলস্টার' টি-টোয়েন্টি লিগের দুবাই বুলস ও শারজাহ ওয়ারিওরসের ম্যাচ নিয়ে এরই মাঝে তদন্ত শুরু করেছে আইসিসি। তদন্তে উঠে এসেছে আগেও ফিক্সিংয়ের দায়ে অভিযুক্ত হওয়া দুই সাবেক পাকিস্তানি ক্রিকেটার সালমান বাট ও মোহাম্মদ আসিফের নামও। 

    অদ্ভুত সব আউটের কারণে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে গিয়েছিল ওই ম্যাচের ভিডিও। আউটের ধরন দেখেই সবাই আঁচ করেছিল, ম্যাচ পাতিয়েছিলেন দুই দলের ক্রিকেটাররা। ক্রিকেটারদের সাথে নাকি জড়িত ছিলেন আম্পায়াররাও। প্রতি ওভারে কী কী করতে হবে, সেটা জুয়াড়িরা তাদের কাছে থাকা ইয়ার ফোনেই বলে দিতেন। সেই অনুযায়ী ক্রিকেটারদের নির্দেশনা দেওয়া হতো।

    আরব আমিরাত কিংবা আইসিসির থেকে অনুমতি না নিয়েই আয়োজন করা হয়েছিল এই টুর্নামেন্ট। আইসিসির অ্যান্টি করাপশন বিভাগের জেনারেল ম্যানেজার অ্যালেক্স মার্শাল তদন্তের মাধ্যমে দোষীদের খুঁজে বের করার আশ্বাস দিয়েছেন।

    সন্দেহজনক ক্রিকেটারদের মাঝে আছেন ফিক্সিংয়ের অভিযোগে জেলে যাওয়া বাট ও আসিফ। যদিও এই ব্যাপারে তাদের অথবা পিসিবির পক্ষ থেকে কোনো মন্তব্য পাওয়া যায়নি।