• ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ
  • " />

     

    মৌসুম সর্বোচ্চ স্কোরে জিতল মোহামেডান

    মৌসুম সর্বোচ্চ স্কোরে জিতল মোহামেডান    

    মোহামেডান অগ্রণী ব্যাংক, মিরপুর 

    টস-অগ্রণী ব্যাংক (ফিল্ডিং) 

    মোহামেডান স্পোর্টিং ক্লাব ৫০ ওভারে ৩৩৫/৭ (শুক্কুর ৯২, সৌম্য ২/৩২)

    অগ্রণী ব্যাংক ৩৭.৪ ওভারে ১৭৪ (ধীমান ৪০, বিপুল ২/২২)

    মোহামেডান ১৫৯ রানে জয়ী


    সেঞ্চুরির খুব কাছে গিয়েছিলেন। স্লগ ওভারে দলের রান বাড়াতে গিয়ে ৮ রানের জন্য সেঞ্চুরিবঞ্চিত হলেন মোহামেডানের ইরফান শুক্কুর। ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে ইরফানের ৯২ দলের ও বোলারদের দাপুটে বোলিংয়ে অগ্রণী ব্যাংকের বিপক্ষে ১৫৯ রানের জয় পেয়েছে মোহামেডান। প্রথম দুই ম্যাচের হারের পর টানা দুই ম্যাচ জিতল মোহামেডান। চার ম্যাচে দুইটি হারল অগ্রণী ব্যাংকও।  

    মিরপুরে টসে হেরে ব্যাটিংয়ে নেমে মোহামেডানের দুই ওপেনিং ব্যাটসম্যান জনি তালুকদার ও রনি তালুকদার শুরুটা ভালোই করেছিলেন, এই জুটি করেছে ৭১ রান। এরপর ৮ রানের ব্যবধানে ৩ উইকেট হারিয়ে চাপে পড়েছিল মোহামেডান, সৌম্য সরকারের পরপর দুই ওভারে ফিরেছেন রনি ও শামসুর রহমান।

    ১২১ রানে চতুর্থ উইকেট পড়ার পর রকিবুল হাসান ও ইরফান শুক্কুরের ১১২ রানের জুটি বড় স্কোরের ভিত গড়ে দেয়। ৮ চারে ৮৫ বলে ৭৭ করা রকিবুল, সমানসংখ্যক চার ও ২ ছয়ে ৮৩ বলে ৯২ রান করা ইরফানের দুইজনকে ফিরিয়েছেন আব্দুর রাজ্জাক। ততক্ষণে অবশ্য স্কোর ৩০০ পেরিয়ে গেছে। তাদের ৩৩৫ রানই এ মৌসুমের প্রিমিয়ার লিগে এখন পর্যন্ত সর্বোচ্চ স্কোর।

    সিলেট থেকে ফিরে বোলিংয়ের সুখস্মৃতিটা তার 'আসল কাজ' ব্যাটিংয়ে মিলিয়ে গেছে সৌম্যর, ৩৩৬ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নামার পর তৃতীয় বলেই শূন্য রানে ফিরেছেন সৌম্য। এরপর নিয়মিত বিরতিতেই পড়েছে উইকেট, অগ্রণী ব্যাংক কখনোই জয়ের আশা জাগাতে পারেনি। ধীমান ঘোষ করেছেন সর্বোচ্চ ৪০ রান। তিনি ছাড়া আর কেউই ৩০ রান ছুঁতে পারেননি। 

    ১২ ওভার বাকি থাকতে মাত্র ১৭৬ রানেই গুটিয়ে গেছে অগ্রণী ব্যাংক। শুভাশীষ রায়, কাজি অনিক, এনামুল হক, বিপুল শর্মা; চারজনই পেয়েছে ২টি করে উইকেট।