• নিদাহাস ট্রফি ২০১৮
  • " />

     

    শ্রীলঙ্কায় নেই হ্যালসল, আসছেন না বেভানও

    শ্রীলঙ্কায় নেই হ্যালসল, আসছেন না বেভানও    

    মাত্র মাস দুয়েকের মধ্যেই পৃথিবীটা এভাবে বদলে গেল রিচার্ড হ্যালসলের?  ত্রিদেশীয় সিরিজের পর শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট ও ওয়ানডে সিরিজেও ছিলেন ভারপ্রাপ্ত কোচ। অথচ নিদাহাস ট্রফিতে থাকছেন না দলের সঙ্গেই। জোর গুঞ্জন, তাঁর সঙ্গে চুক্তিও শেষ করে দিতে পারে বিসিবি। নতুন ব্যাটিং কোচও আসছেন না আপাতত, কাজ চালাবেন পুরনোরাই।

    ২০১৪ সালে ফিল্ডিং কোচ হিসেবেই বাংলাদেশের দায়িত্ব নিয়েছিলেন হ্যালসল। এরপর সহকারী কোচ হয়েছেন, শ্রীলঙ্কা সিরিজে আপৎকালীন কাজটা তাঁর ওপরেই এসেছিল। কিন্তু এর মধ্যে ছুটিতে গেছেন, তাঁর দিকে আসা বিভিন্ন অভিযোগেও বিসিবি খুব একটা সদয় নয় বলে জানা গেছে। সব কিছু মিলিয়ে আপাতত আর দলের সঙ্গে যোগ দিচ্ছেন না। আজ মিরপুরে ব্যাপারটা নিশ্চিত করেছেন বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন।

    ‘রিচার্ড হ্যালসল এখনও আমাদের সহকারী কোচ। হ্যালসল এই সফরে দলের সঙ্গে থাকছেন না। আপাতত তিনি ছুটিতে আছেন। ওয়েস্ট ইন্ডিজ সফর ও আফগানিস্তানের বিপক্ষে সিরিজ নিয়ে আমাদের কথা চলছে আপনারা জানেন। যদি তা হয় সে সময়ে তিনি ক্যাম্পে যোগ দেবেন।’

    কাল নাজমুল হাসান বলেছিলেন, ব্যাটিং কোচের ঘোষণা শিগগিরই এসে যাবে। মাইকেল বেভানের নামটাও চূড়ান্ত হয়ে গেছে শোনা যাচ্ছিল। তবে আজ নিজামউদ্দিন জানালেন, নিদাহাস ট্রফিতে কোনো নতুন ব্যাটিং কোচ আসছেন না। অনূর্ধ্ব ১৯ দলের সাইমন হেলমট সেই দায়িত্ব পালন করবেন। আর কোর্টনি ওয়ালশের অনুপস্থিতিতে বোলিং কোচের দায়িত্ব পালন করবেন চম্পকা রমানায়েকে।

    ‘নিদাহাস ট্রফি যেহেতু টি-টোয়েন্টি টুর্নামেন্ট এখানে হাই পারফরম্যান্স ইউনিটের যে প্রধান কোচ সাইমন হেলমট তিনি ব্যাটিং কোচ হিসেবে বাংলাদেশ দলের সঙ্গে থাকবে। পৃথিবীর বিভিন্ন দেশের ঘরোয়া টি-টোয়েন্টিতে তার অভিজ্ঞতার কথা আমরা বিবেচনা করেছি। হেলমটকে আমরা ব্যাটিং কোচ হিসেবে রাখছি, বোলিং কোচ হিসেবে চাম্পাকা রামানায়েকেকে যুক্ত করেছি। এই দুই জন বাড়তি সদস্য টিম ম্যানেজমেন্টের সঙ্গে যুক্ত হচ্ছেন। এটা সংক্ষিপ্ত সময়ের একটি সফর তাই আমরা ঠিক করেছি এই কয় জনের মধ্যে আমরা সীমিত রাখব।’

    নিজামউয়দ্দিন চৌধুরী নিশ্চিত করলেন, প্রধান কোচ খোঁজার প্রক্রিয়া চলছে। সেটা নিয়ে কথাবার্তাও এগুচ্ছে।