• ক্রিকেট

কোহলির দেওয়া ব্যাটই ব্যবহার করবেন ওয়েট

চার বছর আগে বিরাট কোহলির ব্যাটিং দেখে মুগ্ধ হয়েছিলেন, দিয়েছিলেন বিয়ের প্রস্তাবও! কোহলিকে বিয়ে করতে না পারলেও উপহার হিসেবে একটি ব্যাট পেয়েছিলেন ইংল্যান্ড প্রমীলা দলের ব্যাটসম্যান ড্যানিয়েল ওয়েট। আসন্ন ভারত সফরের আগে ওয়েট জানালেন, এবার কোহলির দেওয়া সেই ব্যাট হাতেই মাঠে নামবেন।

 

 

২০১৪ সালে  টি-টোয়েন্টি বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে কোহলির সেই দুর্দান্ত ৭২ রানের ইনিংস দেখে ওয়েট টুইট করেন, ‘ম্যারি মি কোহলি!’ সেই টুইট নিয়ে অবশ্য পড়ে কিছুটা বিপাকেই পড়েছিলেন। ভারতীয় সংবাদমাধ্যমে ফলাও করে প্রচারের পর ওয়েটের বাবা মেয়েকে ভবিষ্যতে এরকম টুইট না করার অনুরোধ করেন।

ওই বছরের জুনে ইংল্যান্ড সফরে যায় ভারত। এই সুযোগে কোহলির সাথেও দেখা হয় ওয়েটের। বিয়ের প্রস্তাবের কথাটা কোহলির অজানা ছিল না। নিজের এমন ‘ভক্তকে’ কি খালি হাতে ফেরানো যায়? কোহলি তাই নিজের একটি ব্যাটই উপহার হিসেবে দিয়েছিলেন ওয়েটকে।

ইংল্যান্ডের প্রথম নারী ব্যাটসম্যান হিসেবে টি-টোয়েন্টিতে সেঞ্চুরি পাওয়া ওয়েট সেই ব্যাট তুলে রেখেছিলেন সযত্নে। ভারত ও অস্ট্রেলিয়ার বিপক্ষে মহা গুরুত্বপূর্ণ সিরিজে কোহলির দেওয়া ব্যাটেই বাজিমাত করতে চান, ‘যে ব্যাট দিয়ে সেঞ্চুরি করেছিলাম, সেটা আগেই ভেঙে গেছে। এখন আমি কোহলির দেওয়া ওই ব্যাটই ব্যবহার করব নিজের সেরাটা দেওয়ার জন্য!’