• ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ
  • " />

     

    মোহামেডান খাদের কিনারায়, সুপার লিগের পথে এগিয়ে গেল খেলাঘর

    মোহামেডান খাদের কিনারায়, সুপার লিগের পথে এগিয়ে গেল খেলাঘর    

    মোহামেডান ১৮১ অল-আউট, ৪৫.৪ ওভার (জনি ৫৫, তাইজুল ৩৪, তানভীর ৪/৩০, মইনুল ২/১৪)
    খেলাঘর ১৮২/৪, ৪১.৩ ওভার (অমিত ৭৬, মেনারিয়া ৫৪*, অনিক ২/৩৩, গুরিন্দার ২/৩৭) 
    ফল- খেলাঘর ৬ উইকেটে জয়ী 


    সুপার লিগে যাওয়ার লড়াইয়ে টিকে থাকতে হলে ম্যাচটি জেতা গুরুত্বপূর্ণ ছিল মোহামেডান ও খেলাঘর দুই দলের জন্যই। সে ম্যাচে জিতল খেলাঘর, সুপার লিগের সম্ভাবনাটাও উজ্জ্বল হলো তাদের। প্রাইম ব্যাংকের সঙ্গে শেষ ম্যাচ হারলেও তাদের সম্ভাবনা থাকবে, অবশ্য নির্ভর করতে হবে বাকি ম্যাচগুলির ফলের ওপর। আর প্রাইম ব্যাংককে হারালে সুপার লিগে যাবে তারাই। ১০ ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে মোহামেডানেরও সুযোগ আছে এখনও খাতা-কলমে, তবে শেষ ম্যাচ শুধু জিতলেই হবে না তাদের, বাকি ৫টি ম্যাচেরই ফলের দিকে চেয়ে থাকতে হবে তাদের। আর মোহামেডান যদি শেষ ম্যাচে হারে, এবং অন্য ম্যাচের ফলগুলোও বিপক্ষে যায়, তাহলে রেলিগেশন লিগও খেলতে হতে পারে তাদের।

    মিরপুরে মোহামেডানকে আজ ৫১ বল বাকি থাকতে ৬ উইকেটে জিতেছে খেলাঘর। তানভীর ইসলামের ৪ উইকেটের পর অমিত মজুমদার ও অশোক মেনারিয়ার ফিফটিতে সহজ জয়ই পেয়েছে খেলাঘর। 

    টসে জিতে ব্যাটিং নেওয়া মোহামেডানের শুরুটা অবশ্য হয়েছিল দারুণ। জনি তালুকদার ও এনামুল হকের ওপেনিং জুটিতেই এসেছে ৭৩ রান, তানভিরের বলে এনামুল এলবিডাব্লিউ হয়ে ভেঙেছে সে জুটি। এরপরই উল্টো পথে হাঁটা শুরু মোহামেডানের। ১১.৫ ওভারে ৭৩ রান তোলা দল পরের ২২.৪ ওভারে তুলেছে ৫৮ রান, হারিয়েছে ৭ উইকেট! ওপেনার জনি তালুকদারের ফিফটির পর সর্বোচ্চ ইনিংস ৯ নম্বর ব্যাটসম্যান তাইজুল ইসলামের ৩৪। গুরিন্দার সিংয়ের সঙ্গে তার ৪১ রানের জুটিতেই একটু এগিয়েছিল মোহামেডান, তবে শেষ ৯ রানে ৩ উইকেট হারিয়ে ৪৫.৪ ওভারেই অল-আউট হয়ে গেছে তারা। 

    ৮ বোলার ব্যবহার করেছে খেলাঘর, সবচেয়ে উজ্জ্বল তানভীর ৪ উইকেট নিয়েছেন ৩০ রানে। ১৪ রানে ২টি নিয়েছেন মইনুল। হাসান, আনজুম, মাসুম ও রাফসান নিয়েছেন ১টি করে উইকেট। 

    ৯ রানে ওপেনার রবিউল ইসলামকে হারিয়েছে খেলাঘর, তবে ২য় উইকেটে মাহিদুল ও অমিত মিলে তুলেছেন ৪৪ রান। জয় থেকে ১৮ রান দূরে থাকতে ১০৫ বলে ৭৬ রান করে আউট হয়েছেন অমিত। তবে শেষ পর্যন্ত ৬৬ বলে ৫৪ রানে অপরাজিত ছিলেন ভারতীয় ব্যাটসম্যান মেনারিয়া। শেষ ৬ ইনিংসে এটি ৫ম ফিফটি পেরুনো ইনিংস তার।