• নিদাহাস ট্রফি ২০১৮
  • " />

     

    অল্পেই বেঁচে গেলেন সাকিব-নুরুল

    অল্পেই বেঁচে গেলেন সাকিব-নুরুল    

    শেষ ওভারে উত্তেজনা তখন চরমে। নো বলকে ঘিরে সাকিব আল হাসান কয়েক বার ব্যাটসম্যানদের মাঠ ছেড়ে আসার সংকেত দিয়েছিলেন। উত্তপ্ত বাক্যবিনিময় হয়েছে চতুর্থ আম্পায়ারের সাথেও। পরে তো নুরুল হাসান সোহান সরাসরি সংঘর্ষেই জড়িয়ে পড়েছিলেন কুশল মেন্ডিসের মধ্যে। তামিম শান্ত করেন মেন্ডিসকে, মাহমুদউল্লাহর ধমকে নিরস্ত হয়েছেন সোহান। তবে আপাতত অল্পের ওপর দিয়েই পার পেয়ে গেছেন সাকিব-নুরুল, ম্যাচ রেফারি ক্রিস ব্রড দুজনকে ম্যাচ ২৫ শতাংশ জরিমানার পাশাপাশি একটি করে ডিমেরিট পয়েন্ট দিয়েছেন।

    কাল ম্যাচের পরে দুজনকে নিজের কক্ষে ডেকে পাঠিয়েছিলেন ম্যাচ রেফারি ক্রিস ব্রড। সেখানেই দুজনকে শাস্তিটা জানিয়েছেন, সাকিব-নুরুল দুজনেই তা মেনে নিয়েছেন। পরে ব্রড তাঁর প্রতিবেদনে লিখেছেন, ‘খেলার মাঠে এরকম মুহূর্তে উত্তেজনা ছড়াতেই পারে। কিন্তু কাল যা হয়েছে, ক্রিকেটের যে কোনো পর্যায়েই তা দেখা খুবই হতাশাজনক। বিশেষ করে ওই দুজন যা করেছে, সেটা কোনোভাবেই গ্রহণযোগ্য নয়। এই ব্যাপারটা এড়িয়েও যাওয়া যায় না কোনোভাবেই। চতুর্থ আম্পায়ার সাকিবকে না আটকালে আর মাঠের আম্পায়ার নুরুল ও থিসারার মধ্যে না দাঁড়ালে আরও খারাপ কিছু হতে পারত।’

    ডিমেরিট পয়েন্ট চালু হওয়ার পর এই প্রথম জরিমানা পেলেন সাকিব ও নুরুল । তবে বাংলাদেশের জন্য আশার খবর, ফাইনাল খেলতে বাধা নেই দুজনের কারও।