• দক্ষিণ আফ্রিকা-অস্ট্রেলিয়া সিরিজ
  • " />

     

    আইপিএলেও নিষিদ্ধ স্মিথ-ওয়ার্নার

    আইপিএলেও নিষিদ্ধ স্মিথ-ওয়ার্নার    

    ‘অভাগা যেদিকে চায়, সাগর শুকিয়ে যায়’। গত কয়েকদিনে স্টিভ স্মিথরা হয়ত প্রবাদবাক্যটির মর্মার্থ হাড়ে হাড়ে টের পাচ্ছেন। অধিনায়কত্ব হারিয়েছেন অস্ট্রেলিয়া ও রাজস্থানের, আইসিসির শাস্তি পেয়েছেন, সিরিজের মাঝপথে দেশেও ফেরত পাঠানো হয়েছে। সহ-অধিনায়কের দায়িত্ব হারিয়ে দেশে ফিরেছেন ডেভিড ওয়ার্নারও। এরপর শাস্তি পেয়েছেন ক্রিকেট অস্ট্রেলিয়া থেকে, ভারতীয় ক্রিকেট বোর্ড এবার বলছে, স্মিথ ও ওয়ার্নার আইপিএলও খেলতে পারবেন না তারা। আইপিএল কমিটির চেয়ারম্যান রাজিব শুক্লা ক্রিকেট অস্ট্রেলিয়ার ঘোষণার পর জানিয়েছেন এ তথ্য। 

    আইপিএলে স্মিথ ও ওয়ার্নার দুইজনই ছিলেন তাদের ফ্র্যাঞ্চাইজির অধিনায়ক। রাজস্থানের অধিনায়কত্ব থেকে স্মিথকে আগেই সরিয়ে দেওয়া হয়েছিল, এরপর হায়দরাবাদের অধিনায়কের পদ হারিয়েছিলেন ডেভিড ওয়ার্নারও। রাজস্থান এরই মাঝে আজিঙ্কা রাহানেকে অধিনায়কত্ব দিয়েছে, তবে ওয়ার্নারের জায়গায় কে আসবেন, তা নিশ্চিত করা হয়নি। 

    'বিসিসিআইয়ের সিওএ কমিটি ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট মিস্টার সিকে খান্না, আইপিএল চেয়ারম্যান মিস্টার রাজিব শুক্লা এবং বিসিসিআইয়ের ভারপ্রাপ্ত সেক্রেটারি মিস্টার অমিতাভ চৌধুরি সিদ্ধান্ত নিয়েছেন, মিস্টার স্মিথ ও মিস্টার ওয়ার্নারকে ২০১৮ সালের আইপিএলে অংশগ্রহণ থেকে নিষিদ্ধ করা হয়েছে, যা এখন থেকেই কার্যকর করা হবে', বিসিসিআইয়ের এক বিবৃতিতে জানানো হয়েছে, 'বিসিসিআই আশা করে আইপিএলে খেলা ক্রিকেটাররা ক্রিকেটের চেতনা ধারণ করবে, ক্রিকেটার ও ম্যাচ অফিশিয়ালদের কোড অব কন্ডাক্ট মেনে চলবে।'