• ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ
  • " />

     

    এবার মিজানুরে ম্লান আশরাফুলের সেঞ্চুরি

    এবার মিজানুরে ম্লান আশরাফুলের সেঞ্চুরি    

    রেলিগেশন লিগ, বিকেএসপি 
    কলাবাগান (টস) ২৫২/৩, ৫০ ওভার (আশরাফুল ১০২*, ওয়ালিউল ৭৯, শুভ ২/৫৩)
    ব্রাদার্স ২৫৩/৪, ৪৪.৩ ওভার (মিজানুর ১১৫, ইয়াসির ৪৫*, জামিউল ৩/৪৭)  
    ফল- ব্রাদার্স ৬ উইকেটে জয়ী 



    কলাবাগানের রেলিগেশন নিশ্চিত হয়েছিল আগেই। ব্রাদার্স আজ সেই কলাবাগানকে হারিয়ে শেষ ম্যাচের হিসাবটা সহজ বানিয়ে ফেললো নিজেদের জন্য। শেষ ম্যাচটা কার্যত এখন প্লে-অফ, ব্রাদার্স-অগ্রণী ব্যাংকের ম্যাচে যে জিতবে, নিরাপদ হবে সেই দলই। আর হারা দল রেলিগেশনে সঙ্গী হবে কলাবাগানের। বিকেএসপিতে আজ মোহাম্মদ আশরাফুলের সেঞ্চুরি ম্লান করে দিয়েছেন মিজানুর রহমান। 

    প্রিমিয়ার লিগের এ মৌসুমে এখন পর্যন্ত সর্বোচ্চ ৫টি সেঞ্চুরি করলেন মোহাম্মদ আশরাফুল, তার দল কলাবাগান হেরেছে এর চারটিতেই। আজ তিনে নেমে করেছেন অপরাজিত ১০২ রান, বল খেলেছেন ১৩৭টি। ৫ রানে ওপেনার ফয়সাল আহমেদকে হারিয়েছিল কলাবাগান, দ্বিতীয় উইকেটে আশরাফুল ও ওয়ালিউল করিম যোগ করেছেন ১১৬ রান। ৯৫ বলে ৭৯ রান করে সোহরাওয়ার্দি শুভর বলে ক্যাচ দিয়েছেন ওয়ালিউল। 

    এরপর মুনিম শাহরিয়ারের সঙ্গে ৭৮ ও ফারুক হোসেনের সঙ্গে অবিচ্চিন্ন ৫৩ রানের জুটির অংশ ছিলেন আশরাফুল। কলাবাগান ৫০ ওভারে তুলেছে ২৫২ রান। 

    ওপেনিংয়ে নেমে এরপর ঝড় তুলেছেন মৌসুমে দ্বিতীয় সেঞ্চুরি করা মিজানুর রহমান। জুনাইদ সিদ্দিকের সঙ্গে ওপেনিং জুটিতে তুলেছেন ৬৯ রান, তাতে জুনাইদের অবদান মাত্র ১৬! মিজানুরকে এরপর সঙ্গ দিয়েছেন মাইশুকুর রহমান (১৬) ও অলক কাপালি (২৭)। ১০৪ বলে ১১ চার ও ৬ ছয়ে ১১৫ রানে জামিউল হাসানের বলে ক্যাচ দিয়ে মিজানুর আউট হয়েছেন ৩১তম ওভারে। 

    ব্রাদার্সকে এরপর জয়ের পথে নিয়ে গেছে ইয়াসির আলি ও নাজমুস সাদাতের অবিচ্ছিন্ন ৭৫ রানের জুটি। ইয়াসির অপরাজিত ছিলেন ৪৫ রানে, সাদাত করেছেন ৩২ রান। ৩৩ বল বাকি থাকতেই জয় নিশ্চিত হয়েছে ব্রাদার্সের।