• ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ
  • " />

     

    খেলাঘরকে উড়িয়ে শিরোপার আরও কাছে আবাহনী

    খেলাঘরকে উড়িয়ে শিরোপার আরও কাছে আবাহনী    

    আবাহনী-খেলাঘর, মিরপুর
    আবাহনী ২৪১, ৪৬.৩ ওভার (শান্ত ৫৪, মিরাজ ৫০, বিজয় ২৭, তাসকিন ২৬, হালিম ৪/১০, আনজুম ২/৫২, সাদিকুর ২/৪৬)
    খেলাঘর (টস) ১১৪, ২৭.৩ ওভার (অংকন ২৭, আনজুম ২৪, মাসুম ২৩*, রবি ২০, মাশরাফি ৩/৩২, নাসির ২/৮, সন্দীপ ২/৫)
    আবাহনী ১২৭ রানে জয়ী  


    আজকেই শিরোপা নিশ্চিত করতে নিজেদের জয়ের সঙ্গে রুপগঞ্জ ও শেখ জামালের হার আশা করতে হতো আবাহনীকে। খেলাঘরকে উড়িয়ে নিজেদের কাজটা করেছে আবাহনী, তবে জিতেছে রুপগঞ্জ ও শেখ জামালও। আজ তাই শিরোপার দিকে নিজেদের একটু এগিয়েই রাখলো আবাহনী, শেষ রাউন্ডে তাদের জন্য সহজ হিসাব- রুপগঞ্জের সঙ্গে জিতলেই শিরোপা তাদের। আর হারলে করতে হবে আরও হিসাব নিকাশ। 

    টসে হেরে ব্যাটিংয়ে নামা আবাহনীর ইনিংসে দুই ফিফটি, ওপেনার নাজমুল হোসেন শান্ত ও আটে নামা মেহেদি হাসান মিরাজের। ৬৪ রানের ওপেনিং জুটি ছিল এনামুল হক বিজয় ও শান্তর, তবে মিডল অর্ডারে ১৭ রানেই ৪ উইকেট হারিয়ে চাপে পড়ে আবাহনী। নাসির হোসেন ও সানজামুল ইসলামের ৩৬ রানের জুটির পর আবার ধস, এবার ৩ রানেই নেই ৩ উইকেট। আবাহনীর ত্রাতা এরপর মিরাজ ও তাসকিন আহমেদ। ৯ম উইকেটে দুইজন মিলে যোগ করেছেন ৪৯ রান। 

    ২৫ বলে ২৬ রান করে ২০৫ রানের মাথায় আউট হয়েছেন তাসকিন, এরপরই ঝড়োগতির ইনিংস মিরাজের। ৪৪ বলে ৫ চার ও ৩ ছয়ে ৫০ রান করে শেষ ব্যাটসম্যান হিসেবে আউট হয়েছেন, তার আগে শেষ উইকেট জুটিতে এসেছে ৩৬ রান। ২১ বল বাকি থাকতে অল-আউট হয়ে যাওয়া আবাহনী তুলেছে ২৪১ রান। তবে ৫ ওভারে ১০ রান দিয়ে ৪ উইকেট নিয়ে আবাহনীর টপ ও মিডল অর্ডারে ফাটল সৃষ্টি করা আব্দুল হালিমকে দিয়ে আর বোলিং-ই করাননি অধিনায়ক নাজিমউদ্দিন। তবে খেলাঘর কোচ রুহুল আমিন দাবি করেছেন, পুরোপুরি ফিট না থাকায় হালিমকে আর বোলিংয়ে আনতে পারেননি তারা। 

    খেলাঘরের ইনিংসের চিত্রটা এরপর কাঁচা হাতের শিল্পকর্মের মতো। যেখানে সেখানে ছড়িয়ে ছিটিয়ে আছে এক অংকের সব ইনিংস, দুই অংক ছুঁয়ে সেসবকে ‘ফিগার’ বানাতে পেরেছেন শুধু রবি, অংকন, আনজুম ও মাসুম, তবে তাদেরও কেউ পেরুতে পারেননি ত্রিশের ঘর। চোটের কারণে খেলতে পারেননি ইন-ফর্ম ভারতীয় ব্যাটসম্যান অশোক মেনারিয়া, খেলাঘরকে ভুগিয়েছে সেটাও। 

    ২৩.৩ ওভার বাকি থাকতে ১১৪ রানে অল-আউট হয়ে গেছে খেলাঘর। ৩২ রানে ৩ উইকেট নিয়ে প্রিমিয়ার লিগের এ মৌসুমে উইকেটসংখ্যাটা ৩৮-এ নিয়ে গেছেন মাশরাফি বিন মুর্তজা, দুইয়ে থাকা তিনজন বোলারের উইকেটসংখ্যা ২৮! ২টি করে উইকেট নিয়েছেন তাসকিন, নাসির ও সন্দীপ। ম্যাচসেরা হয়েছেন মিরাজ।