• " />

     

    পাকিস্তান টেস্ট দলে ইনজামামের ভাতিজা

    পাকিস্তান টেস্ট দলে ইনজামামের ভাতিজা    

    আয়ারল্যান্ড ও ইংল্যান্ড সফরে টেস্ট সিরিজের জন্য পাকিস্তান দলে ডাক পেয়েছেন অভিষেকের অপেক্ষায় থাকা ব্যাটসম্যান ইমাম-উল-হক, ফাখার জামান, সাদ আলি ও উসমান সালাহউদ্দিন। বাদ দেওয়া হয়েছে পেসার ওয়াহাব রিয়াজকে, চোটের কারণে ছিটকে গেছেন লেগস্পিনার ইয়াসির শাহ ও ব্যাটসম্যান শান মাসুদ। 

    বাঁহাতি ইমাম পাকিস্তানের সাবেক অধিনায়ক ইনজামাম-উল-হকের ভাতিজা, ওয়ানডে অভিষেকেই যিনি শ্রীলঙ্কার সঙ্গে করেছিলেন সেঞ্চুরি। খেলেছেন ৪টি ওয়ানডে। ফাখার অবশ্য ইমামের তুলনায় অভিজ্ঞ, ১৩টি ওয়ানডের সঙ্গে ১৫টি টি-টোয়েন্টি খেলেছেন, চ্যাম্পিয়নস ট্রফির ফাইনালে করেছিলেন ম্যাচ জেতানো সেঞ্চুরি। 

    পাকিস্তানের ঘরোয়া প্রথম শ্রেণির টুর্নামেন্টের এ মৌসুমে সর্বোচ্চ রান সাদের, সালাহউদ্দিন খেলেছেন ২টি ওয়ানডে। আর কোচ মিকি আর্থার সম্প্রতি সমালোচনা করেছেন রিয়াজের অনুশীলন-ঘাটতি নিয়ে, ইংল্যান্ডের বিপক্ষে ৮ টেস্টে ২৫ উইকেটের রেকর্ডটাও তাই যথেষ্ট হয়নি তার কাছে। 

    ১১ মে ডাবলিনে আয়ারল্যান্ডের সঙ্গে একটি টেস্ট খেলার পর লর্ডস ও হেডিংলিতে ইংল্যান্ডের সঙ্গে দুইটি টেস্ট খেলবে পাকিস্তান। 

    পাকিস্তান স্কোয়াড
    সরফরাজ আহমেদ (অধিনায়ক ও উইকেটকিপার), আজহার আলি, ইমাম-উল-হক, সামি আসলাম, হারিস সোহেল, বাবর আজম, ফাখার জামান, সাদ আলি, আসাদ শফিক, উসমান সালাহউদ্দিন, শাদাব খান, মোহাম্মদ আমির, মোহাম্মদ আব্বাস, হাসান আলি, রাহাত আলি, ফাহিম আশরাফ