• " />

     

    বিসিবির চুক্তি থেকে বাদ তাসকিন-সৌম্য-ইমরুল

    বিসিবির চুক্তি থেকে বাদ তাসকিন-সৌম্য-ইমরুল    

    বিসিবির কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়েছেন তাসকিন আহমেদ, সৌম্য সরকার, ইমরুল কায়েস, মোসাদ্দেক হোসেন, কামরুল ইসলাম রাব্বি। শৃঙ্খলাজনিত কারণে আগেই বাদ পড়েছিলেন সাব্বির রহমান। 

    আগের চুক্তিতে পাঁচটি ক্যাটাগরিতে ছিলেন মোট ১৬ জন ক্রিকেটার। মুমিনুল হক, সৌম্য সরকার ও সাব্বির রহমানের সঙ্গে ‘বি’ ক্যাটাগরিতে ছিলেন ইমরুল কায়েস। চুক্তির পর থেকে ৬টি টেস্ট, ৫টি ওয়ানডে ও ২টি টি-টোয়েন্টি খেলেছিলেন তিনি। শ্রীলঙ্কার সঙ্গে টেস্ট সিরিজেও খেলেছেন, তবে ফর্মটা ভাল যাচ্ছিল না, ৬ ম্যাচে ১৭.৭৫ গড়ে করেছেন ২১৩ রান। 

    তাসকিন আহমেদ ছিলেন যাওয়া-আসার মধ্যেই। নিজেকে ফিরে পাওয়ার লড়াই চালিয়ে যাবেন বলে বলেছিলেন কয়েকদিন আগে, তবে বিসিবির চুক্তিটা ধরে রাখতে পারলেন না। মোসাদ্দেক হোসেন চোটের কারণে বেশ কিছুদিন কাটিয়েছেন দলের বাইরে, তবে ফিরেছিলেন শ্রীলঙ্কার সঙ্গে প্রথম টেস্টে। তবে দ্বিতীয় টেস্টে জায়গা হারিয়েছিলেন সাব্বিরের কাছে। 

    সাব্বির বিসিবির চুক্তি হারিয়েছেন আগেই। শৃঙ্খলাজনিত কারণে ঘরোয়া ক্রিকেটে ছয়মাস নিষিদ্ধ আছেন তিনি, এই নিষেধাজ্ঞার সঙ্গেই কেন্দ্রীয় চুক্তি বাতিল করেছিল বিসিবি। আর চুক্তিতে জায়গা পেলেও গত বছরের ফেব্রুয়ারিতে ভারতের সঙ্গে টেস্টের পর জাতীয় দলের হয়ে আর খেলেননি পেসার কামরুল। 

    এ ছয়জনের জায়গায় নতুন কারা আসছেন, তা এখনও জানায়নি বিসিবি। তবে ১০ জনের সঙ্গে আর মাত্র তিনজনকে যোগ করার কথা বলা হয়েছে, যে তিনজন হবেন নবীন ও জাতীয় দল ঘেঁষা ক্রিকেটার।তবে কে কোন ক্যাটাগরিতে থাকবেন সেটাও জানানো হয়নি এখনও। 

    নতুন চুক্তি

    বাদ- ইমরুল কায়েস, সৌম্য সরকার, তাসকিন আহমেদ, মোসাদ্দেক হোসেন ও কামরুল ইসলাম রাব্বি
    আগেই বাদ- সাব্বির রহমান 

     

    পুরোনো চুক্তি 

    এ প্লাস- মুশফিকুর রহিম, মাশরাফি বিন মুর্তজা, তামিম ইকবাল, সাকিব আল হাসান
    এ- মাহমুদউল্লাহ 
    বি- ইমরুল কায়েস, মুমিনুল হক, সাব্বির রহমান, সৌম্য সরকার
    সি- রুবেল হোসেন, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান, মোসাদ্দেক হোসেন
    ডি- তাইজুল ইসলাম, কামরুল ইসলাম রাব্বি, মেহেদি হাসান মিরাজ