• নিদাহাস ট্রফি ২০১৮
  • " />

     

    'তামিম ভাইয়ার ব্যাট তো লাকি', বললেন আপ্লুত রুমানা

    'তামিম ভাইয়ার ব্যাট তো লাকি', বললেন আপ্লুত রুমানা    

    আপাতত খেলা নেই, হাঁটুর চোট থেকে সেরে ওঠার প্রক্রিয়া চলছে। মিরপুরে জিম করতেই প্রতিদিন ঢুঁ মারা হয় তামিম ইকবালের। আজও যেমন মেরেছিলেন, এমন সময় এলো ফোন। বাংলাদেশের মেয়েদের ওয়ানডে অধিনায়ক রুমানা আহমেদ একটা ব্যাটের খোঁজ জানতে চাইলেন। ওই সময়েই তামিমের কাছে একটা ব্যাট ছিল, রুমানাকে ডেকে সঙ্গে সঙ্গেই তা উপহার দিলেন। রুমানার কাছে সেটা কতটা মহার্ঘ্য, তা বোঝাতে বললেন, ‘তামিম ভাইয়া তো অন্যরকম’।

    কিন্তু একটা ব্যাটই তো, সেটা পেয়ে এমন আপ্লুত কেন রুমানা? এমনিতে স্পন্সরদের যেসব ব্যাট বানানো হয়, বাংলাদেশের মেয়ে ক্রিকেটারদের জন্য তা সংগ্রহ করা কঠিন। একটা স্পেশাল ব্যাটের দাম পড়ে প্রায় ৩০ হাজার, রুমানার মাসিক বেতনই এর সমান। অথচ বাংলাদেশের মেয়েদের মধ্যে তাঁর আয়ই সবচেয়ে বেশি। এমন একটা ব্যাট যোগাড় করতেই বিস্তর কাঠখর পোড়াতে হয়। কিন্তু রুমানা গত বছর এক অস্ট্রেলিয়ান স্পন্সর থেকে ব্যাট পেয়েছিলেন, দুইটিই হারিয়ে ফেলেছেন ভাগ্যের ফেরে। তামিমের কাছে অতিরিক্ত কোনো ব্যাট আছে কি না, সেটা কিনে নেওয়ার জন্যই ফোন করেছিলেন। কিন্তু তামিম তো টাকা নেনইনি, বরং বলেছেন মেয়েরা দক্ষিণ আফ্রিকা থেকে ফেরার পর তাদের স্পন্সরের ব্যবস্থা করে দেবেন।

    সামনেই লম্বা সিরিজে দক্ষিণ আফ্রিকা যাচ্ছে বাংলাদেশের মেয়েরা। রুমানা নিজেই জানালেন, এমন সময় ব্যাট হারিয়ে ভেঙে পড়েছিলেন কিছুটা। তামিমের কাছ থেকে ব্যাট পেয়ে তাই বললেন, 'ভাইয়ার ব্যাট তো সব সময় সবাই জানে, লাকি ব্যাট। খুবই ভালো ব্যাট। আমি আসলে চেয়েছিলাম ভাইয়ার কাছে স্পন্সরের অতিরিক্ত ব্যাট যাতে পাই। অনেক সময় আমরা ওটা কিনে নিতে চাই। কিন্তু ভাইয়া তো অন্যরকম।’

    এমনিতে রুমানারা অনেক সময় পুরুষ ক্রিকেটারদের কাছে থাকা বাড়তি ব্যাট কিনে নেওয়ার চেষ্টা করেন। তবে এই প্রথম কারও কাছ থেকে উপহার পেলেন, জানালেন আজ।