• দক্ষিণ আফ্রিকা-অস্ট্রেলিয়া সিরিজ
  • " />

     

    স্মিথ-ওয়ার্নারদের স্বাগত জানাবেন ল্যাঙ্গার

    স্মিথ-ওয়ার্নারদের স্বাগত জানাবেন ল্যাঙ্গার    

    নতুন অস্ট্রেলিয়া, নতুন সংস্কৃতি, নতুন কোচ। ড্যারেন লেম্যান অধ্যায় শেষ হয়ে গিয়েছিল আগেই, এবার অস্ট্রেলিয়ায় শুরু হলো জাস্টিন ল্যাঙ্গার অধ্যায়। যে ডামাডোলের ভেতর দিয়ে তিনি এলেন, স্বাভাবিকভাবেই কোচ হিসেবে প্রথম সংবাদ সম্মেলনে কথা বলতে হলো সেটা নিয়ে। নিষিদ্ধ-ত্রয়ী নতুন আশাই দেখতে পারেন ল্যাঙ্গারের কথায়। স্টিভ স্মিথ, ডেভিড ওয়ার্নার ও ক্যামেরন ব্যানক্রফটকে দলে স্বাগতই জানাবেন অস্ট্রেলিয়ার নতুন কোচ। 

    বল টেম্পারিং কেলেঙ্কারিতে স্মিথ ও ওয়ার্নারকে এক বছর, ব্যানক্রফটকে নয় মাস করে নিষিদ্ধ করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। নিষেধাজ্ঞা কাটিয়ে তারা অস্ট্রেলিয়া দলে ফিরতে পারবেন কিনা, এমন প্রশ্নের জবাবে তাদের প্রশংসা করে ল্যাঙ্গার বলেছেন, “আমার জানামতে, মাইক হাসি ছাড়া স্টিভ স্মিথ ও ক্যামেরন ব্যানক্রফটই ক্রিকেটকে সবচেয়ে বেশি ভালবাসে। তারা ক্রিকেটের ট্র্যাজিক হিরো, তারা খুবই ভাল ছেলে।” 

    “এ কারণেই এটা বিস্ময়ের ব্যাপার- তারা এই ভুলটা করেছে। তারা ভুল করেছে, আমরা সবাই ভুল করি। আমাদের সবারই আরও ভাল কিছু করার সুযোগ আছে। ডেভিড ওয়ার্নারের ক্ষেত্রেও ব্যাপারটা একই, সে অসাধারণ একজন তরুণ।” 

    ওয়ার্নার-সহ সবাই আরও ভাল হতে পারেন বলে ধারণা তার, “তার খেলার ধরন আমার অনেক পছন্দ। তার রানিং বিটুইন দ্য উইকেট, তার ফিল্ডিং, তার ব্যাটিং- আমি তার খেলার ধরন ভালবাসি। (যদি আমাকে বলা হয়) তার আরও উন্নতি করার সুযোগ আছে কিনা? হ্যাঁ, আছে। ব্যানক্রফট-স্মিথের উন্নতি করার সুযোগ আছে? হ্যাঁ। অস্ট্রেলিয়া ক্রিকেট দলের সবারই আরও ভাল করার সুযোগ আছে? হ্যাঁ।” 

    “তারা যাতে ভাল করতে পারে, এজন্য তাদের সাহায্য করে যেতে হবে আমাদের। দিক-নির্দেশনা দিতে হবে। তারা যদি ভাল করতে থাকে, অস্ট্রেলিয়ান স্ট্যান্ডার্ডে পৌঁছাতে পারে, অবশ্যই তাদের দলে ফেরাটা স্বাগত জানানো হবে।”

    “আমার কাছে বড় বিষয়গুলোর একটি হচ্ছে, অতীত থেকে শেখা। তারা একটা ভুল করেছে। তারা তাদের অতীত থেকে শিখবে। আমরা সবাই শিখব।”