• বুন্দেসলিগা
  • " />

     

    দল রেলিগেশনে, স্টেডিয়াম জ্বালিয়ে দিল সমর্থকেরা!

    দল রেলিগেশনে, স্টেডিয়াম জ্বালিয়ে দিল সমর্থকেরা!    

    ম্যাচ শুরুর আগেই আঁচ করা যাচ্ছিল, আজ কোনো অঘটন ঘটেই যেতে পারে স্টেডিয়ামে। বুন্দেসলিগায় টিকে থাকতে হলে নিজেদের তো জিততে হবেই, অন্য ম্যাচে হারতে হবে ভলফসবুর্গকেও। বরুশিয়া মগ্লাডবাখের বিপক্ষে নিজেদের ম্যাচে ২-১ গোলে জিতলেও লিগের ইতিহাসে প্রথমবারের মতো অবনমনে পড়ল জার্মান ক্লাব হামবুর্গ। এই ফলাফল মানতে না পেরে স্টেডিয়ামে আগুন ধরিয়ে দিয়েছে ক্ষুদ্ধ সমর্থকরা!

    ১৯৬৩ সালের নতুন ফরম্যাট শুরুর পর কখনোই অবনমনের লজ্জা পেতে হয়নি হামবুর্গকে। একমাত্র ক্লাব হিসেবে গত ৫৫ বছর ধরে জার্মান লিগ খেলছে তারা। সময়ের হিসাবটা বিশাল আকারের ঘড়িতে ফুটবলারদের মনেও করিয়ে দিচ্ছিলেন দর্শকরা। ম্যাচের আগে থেকেই স্টেডিয়ামে ছিল কঠোর নিরাপত্তা। তবে শেষ পর্যন্ত এই নিরাপত্তা বলয় ভেঙ্গেই মাঠে আগুন ধরিয়ে দিয়েছে ভক্তরা।

     

     

    এই ম্যাচের পাশাপাশি সবার নজর ছিল ভলফসবুর্গের ম্যাচের দিকেই। একটা করে গোল দিচ্ছে ভলফসবুর্গ, হামবুর্গের স্টেডিয়ামে দর্শকদের কপালে চিন্তার ভাঁজ আরও স্পষ্ট হচ্ছে। শেষ পর্যন্ত ৪-১ গোলে জয় পায় ভলফসবুর্গ, নিশ্চিত হয় হামবুর্গের অবনমনও। এই খবর পাওয়া মাত্রই ক্ষোভে ফুঁসে ওঠে হামবুর্গ সমর্থকরা, ফুটবলারদের দিয়ে ছুড়ে মারা হয় আগুন। রেফারি খেলা বন্ধ রাখেন প্রায় ১০ মিনিট।

    নিরাপত্তাকর্মীদের সহায়তায় কোনোমতে খেলা শেষ করে দুই দল। ভক্তদের প্রতিবাদ চলেছে আরও বহু সময়জুড়ে।