• " />

     

    সৌম্যর ফিফটিতে জিতল 'এ' দল

    সৌম্যর ফিফটিতে জিতল 'এ' দল    

    প্রথম আন-অফিশিয়াল টি-টোয়েন্টি, ডাবলিন
    আয়ারল্যান্ড উলভস ১৫২ অল-আউট, ২০ ওভার 
    বাংলাদেশ ‘এ’ ১৫৫/৬, ১৮ ওভার 
    বাংলাদেশ ‘এ’ ৪ উইকেটে জয়ী 


    সৌম্য সরকারের এই সফরে যাওয়ার কথা ছিল আগেই। তবে জাতীয় দলের ওয়েস্ট ইন্ডিজ সফরে টি-টোয়েন্টি দলে ‘টিম ম্যানেজমেন্ট’-এর চাহিদা অনুযায়ী খেলতে গেলেন। হতাশ করলেন সেখানে। অবশ্য আগে থেকেই ঠিক করা ছিল, আয়ারল্যান্ড সফরে ‘এ’ দলের অধিনায়ক তিনি। ওয়েস্ট ইন্ডিজ সফরশেষে গেলেন আয়ারল্যান্ডে। আজ প্রথম আন-অফিশিয়াল টি-টোয়েন্টিতে অবশেষে রানের দেখা পেলেন সৌম্য। বোলারদের সমন্বিত পারফরম্যান্সের পর তার ফিফটিতে ভর করে জিতেছে বাংলাদেশ ‘এ’। 

    আয়ারল্যান্ড ‘এ’ দলের হয়ে আজ নেমেছিলেন উইলিয়াম পোর্টারফিল্ড, কেভিন ও’ব্রায়েন, জর্জ ডকরেল, ব্রায়ান ম্যাকার্থিরা। স্টুয়ার্ট থম্পসন শুরুতে খেলেছেন ১৯ বলে ২৮ রানের ইনিংস, এরপর সিমি সিং করেছেন ৩৭ বলে ৪১ রান। তবে ও’ব্রায়েনের ১২ বলে ২১ রান ছাড়া এরপর নিজেকে মেলে ধরতে পারেননি কেউ, ১৫২ রানেই তাই আটকে গেছে উলভস। জোড়া উইকেট নিয়েছেন সানজামুল ইসলাম, তাইজুল ইসলাম ও সাইফউদ্দিন। একটি করে নিয়েছেন নাঈম হাসান ও আফিফ হোসেন। 

    শূন্য রানেই জাকির হাসানকে হারিয়েছিল বাংলাদেশ ‘এ’। সেখান থেকে তাদেরকে উদ্ধার করেছেন সৌম্য ও নাজমুল হোসেন শান্ত। ২৩ বলে ৭ চারে ৩৮ রান করে বাংলাদেশ ‘এ’-কে এগিয়ে দিয়েছেন নাজমুল। এরপর মোহাম্মদ মিঠুনকে নিয়ে ৩৮ রানের জুটি গড়েছেন সৌম্য। নিজে করেছেন ৫ চার ও ৩ ছয়ে ৪১ বলে ৫৭ রান। আল-আমিন জুনিয়র দ্রুত ফিরলেও সৌম্য-শান্তর গড়া ভিতে ঝড়ো ইনিংস খেলেছেন আফিফ। চার চার ও এক ছয়ে তার ২১ বলে ৩৫ রানের অপরাজিত ইনিংসই শেষ পর্যন্ত এনে দিয়েছে সহজ রান-তাড়ার জয়।