• এশিয়া কাপ ২০১৮
  • " />

     

    'রিল্যাক্সড' হওয়ার সুযোগ নেই : মাহমুদউল্লাহ

    'রিল্যাক্সড' হওয়ার সুযোগ নেই : মাহমুদউল্লাহ    

    সিপিএল খেলে দেশে ফিরেছেন, দলের সঙ্গে অনুশীলনে যোগ না দিলেও দুবাই গেলেন দলের সঙ্গেই। আরব আমিরাতের কন্ডিশনটা অবশ্য অচেনা নয় মাহমুদউল্লাহর কাছে, পিএসএলে খেলেছেন সেখানে। তামিম ইকবাল, সাকিব আল হাসান, মুশফিকুর রহিমের সে অভিজ্ঞতা আছে, বয়সভিত্তিক দলে খেলার সময় সেখানে খেলার অভিজ্ঞতা আছে লিটন দাসদেরও। কন্ডিশনের চেয়েও নির্দিষ্ট দিনে দলের পারফরম্যান্সের ওপরই গুরুত্ব দিচ্ছেন তিনি। 

    ওয়েস্ট ইন্ডিজে টেস্ট সিরিজে বাজেভাবে হারলেও ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ জিতে আত্মবিশ্বাস বেশ তুঙ্গেই আছে বাংলাদেশের। তবে স্বস্তিতে থাকার উপায় নেই বলে জানাচ্ছেন মাহমুদউল্লাহ, “রিল্যাক্সড হওয়ার কোনো সুযোগ নেই। আফগানিস্তানের বিপক্ষে বা যে কোনো দলের বিপক্ষে আমাদের সেরাটাই খেলতে হবে।”

    “আরব আমিরাতের কন্ডিশন কম-বেশি আমাদের মতোই। গরমটা অনেক গুরুত্বপূর্ণ হবে। কিন্তু আমরা পেশাদার ক্রিকেটার। আমাদের মানিয়ে নিতে হবে। ব্যাটিং পজিশনের কথা বলবো, আমি আসলে দলের জন্য খেলি। দল যখন যেখানে আমাকে খেলাবে আমি সেখানে খেলতেই প্রস্তুত।” 

     

     

    আফগানিস্তানের আগে অবশ্য চ্যালেঞ্জটা শ্রীলঙ্কার সঙ্গে। দেশের মাটিতে ত্রিদেশীয় সিরিজে শেষবার মুখোমুখি হয়েছিল দুদল, ফাইনালে হেরেছিল বাংলাদেশ। আরব আমিরাতেও পাকিস্তানের সঙ্গে বেশ কয়েকটি সিরিজ খেলেছে শ্রীলঙ্কা, যেখানে দল হিসেবে খেলার অভিজ্ঞতা নেই বাংলাদেশের। শ্রীলঙ্কাকে তাই একটু এগিয়ে রাখছেন তিনি, “শ্রীলঙ্কার একটু অ্যাডভান্টেজ থাকবে। কারণ তারা সেখানে খেলে। কিন্তু আমরা তাদেরকে খুব ভালো করে চিনি। তারাও আমাদের চিনে।”

    দল হিসেবে নিজেদের আত্মবিশ্বাস, গত এশিয়া কাপগুলোর পারফরম্যান্সের কথাও মনে করিয়ে দিলেন মাহমুদউল্লাহ, “ যদি আত্মবিশ্বাসের কথা বলি, আমরা দল হিসেবে খুব ভালোভাবে যাচ্ছি আমার মনে হয়। কারণ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সর্বশেষ সিরিজে খুব ভালো ক্রিকেট খেলে আমরা সিরিজ জিতেছি। আর এশিয়া কাপের কথা যদি বলি, গত এশিয়া কাপটা আমাদের ভালো গেছে। আমরা দুইটা এশিয়া কাপের ফাইনাল খেলেছি।”

    সঙ্গে আছে সিপিএলে নিজের ভাল পারফরম্যান্স, “যে কোনো জায়গায় ভালো খেলা সব সময় আত্মবিশ্বাস দেয়। এবারের সিপিএলে মোটামুটি ভালো একটা সময় গেছে আমাদের। বলবো না খুব ভালো হয়েছে। তবে যতোটুকু সুযোগ পেয়েছি, কাজে লাগাতে চেয়েছি।”

    তামিম ইকবাল ও রুবেল হোসেন আজ দলের সঙ্গে যেতে পারেননি ভিসা জটিলতায়। আর যুক্তরাষ্ট্র থেকে এসে দলের সঙ্গে যোগ দেবেন সাকিব আল হাসান।