• ক্রিকেট

ছিটকে গেলেন গুনাথিলাকা, বাংলাদেশের বিপক্ষে নেই দনঞ্জয়াও

এশিয়া কাপ শুরুর আগে আরেকটি ধাক্কা খেল শ্রীলঙ্কা। অনুশীলনে চোট পেয়ে টুর্নামেন্ট থেকে ছিটকে গেছেন ব্যাটসম্যান দানুশকা গুনাথিলাকা। এর আগে শ্রীলঙ্কার এশিয়া কাপ স্কোয়াড থেকে বাদ পড়েছেন অধিনায়ক দীনেশ চান্ডিমাল, ঘরোয়া ক্রিকেটে পাওয়া চোট থেকে সেরে উঠতে পারেননি তিনি। 

গুনাথিলাকার জায়গায় শ্রীলঙ্কা দলে নেওয়া হয়েছে ব্যাটিং অলরাউন্ডার শেহান জয়াসুরিয়াকে। ৮ ওয়ানডে খেলা শেহান দক্ষিণ আফ্রিকার বিপক্ষে শেষ দুটি ওয়ানডেতে খেললেও তেমন গুরুত্বপূর্ণ প্রভাব রাখতে পারেননি। 

গুনাথিলাকা এবার চোটের কারণে বাদ পড়লেও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বাদ পড়েছিলেন শৃঙ্খলাজনিত কারণে। দ্বিতীয় টেস্টের সময় কোড অব কন্ডাক্ট ভঙ্গ করায় সীমিত ওভারে নিষিদ্ধ করা হয়েছিল তাকে। গুনাথিলাকা জাতীয় দলে ফেরার আগে ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্টে ছিলেন দারুণ ফর্মে, ৩৫.২৮ গড়ে ২৪৭ রান করে ছিলেন তৃতীয় সর্বোচ্চ রান-সংগ্রাহক। 

গুনাথিলাকা, চান্ডিমাল স্কোয়াড থেকে বাদ পড়েছেন, আর টুর্নামেন্টের শুরুর ধাপে শ্রীলঙ্কা পাচ্ছে না স্পিনার আকিলা দনঞ্জয়াকে। আগত সন্তানের পাশে থাকতে দেশে ফিরেছেন শ্রীলঙ্কার প্রথম পছন্দের স্পিনার। বাংলাদেশের সঙ্গে শুরুর ম্যাচেও তাই খেলতে পারবেন না তিনি।