• এশিয়া কাপ ২০১৮
  • " />

     

    অধিনায়কের দায়িত্ব ছাড়তে হলো ম্যাথিউসকে

    অধিনায়কের দায়িত্ব ছাড়তে হলো ম্যাথিউসকে    

     

    এশিয়া কাপে শ্রীলংকার ব্যর্থতার পর কম সমালোচনা শুনতে হয়নি তাকে। বাংলাদেশ ও আফগানিস্তানের কাছে হেরে গ্রুপ পর্বেই বিদায় নেওয়ার পর প্রথম খড়গটা নেমে এলো অ্যাঞ্জেলো ম্যাথিউসের ওপরই। দ্বিতীয় দফায় ওয়ানডে অধিনায়কের দায়িত্ব নেওয়ার ১০ মাসের মাথায় তাকে বরখাস্ত করল লংকান ক্রিকেট বোর্ড। নতুন অধিনায়কের দায়িত্ব দেওয়া হয়েছে দীনেশ চান্ডিমালকে।

    ২০১৩ থেকে ২০১৭ সালের মাঝামাঝি পর্যন্ত ওয়ানডে দলের অধিনায়ক ছিলেন ম্যাথিউস। গত বছর জিম্বাবুয়ের বিপক্ষে হতাশাজনক পারফরম্যান্সের পর নিজেই সরে দাঁড়িয়েছিলেন। তবে চন্ডিকা হাথুরুসিংহে কোচ হওয়ার পর আবারও দলের দায়িত্ব দেওয়া হয় ম্যাথিউসকে। এশিয়া কাপে টানা দুই ম্যাচ হেরে বিদায় নেওয়ার পর সেই ম্যাথিউসকেই বরখাস্ত করা হলো।

    শ্রীলংকা ক্রিকেট বোর্ড জানিয়েছে, ওয়ানডে ও টি-টোয়েন্টির অধিনায়কত্বের দায়িত্বে আর থাকছেন না ম্যাথিউস, ‘ইংল্যান্ড সিরিজকে সামনে রেখে চান্ডিমালকে অধিনায়কের দায়িত্ব দেওয়া হচ্ছে। বোর্ড ও নির্বাচকদের সবাই চাইছেন, এশিয়া কাপের পর ম্যাথিউসকে ওয়ানডে ও টি-টোয়েন্টির অধিনায়কের দায়িত্ব থেকে সরানো হোক।’

    টেস্ট দলের অধিনায়ক চান্ডিমাল তাই এখন তিন ফরম্যাটেই নেতৃত্ব দেবেন শ্রীলংকাকে। ২০১৭ সালের পর তার নেতৃত্বেই সীমিত ওভারের ক্রিকেটে একমাত্র ট্রফি জয়ের স্বাদ পেয়েছে লংকানরা।