• এশিয়া কাপ ২০১৮
  • " />

     

    দেশের পথে সাকিব, শেষ এশিয়া কাপ

    দেশের পথে সাকিব, শেষ এশিয়া কাপ    

    পাকিস্তানের সঙ্গে মহাগুরুত্বপূর্ণ ম্যাচের আগে দুঃসংবাদ পেল বাংলাদশ, এই ম্যাচে থাকছেন না সাকিব আল হাসান। এবার জানা গেল, এশিয়া কাপই শেষ হয়ে গেছে তাঁর। আজ রাতেই দুবাই থেকে ঢাকার উদ্দেশে রওনা দিয়েছেন, সবকিছু ঠিক থাকলে পৌঁছানোর কথা ১১টার দিকে। অস্ত্রোপচার কোথায়  বা কখনহবে, তা অবশ্য এখনো নিশ্চিত করে বলা যাচ্ছে না।

    এ বছর ত্রিদেশীয় সিরিজের সময় আঙুলে চোট পেয়েছিলেন সাকিব। সেটা তাঁকে ছিটকে দিয়েছিল লম্বা সময়ের জন্য, নিদাহাস ট্রফিতে হাফ ফিট হয়ে নেমেছিলেন।, এরপর আইপিএল, আফগানিস্তান সিরিজ খেললেও পুরনো ব্যথা রয়ে গেছে। ওয়েস্ট ইন্ডিজ সফরে ব্যথা নিয়েই খেলেছিলেন। তখনই জানিয়েছিলেন, অস্ত্রোপচার করাতে হবে আঙুলে। শুররুতে এশিয়া কাপের আগে করার কথা থাকলেও পরে টুর্নামেন্ট শেষেই করার সিদ্ধান্ত নেন।

    কিন্তু আজ পাকিস্তানের সঙ্গে ম্যাচের আগে সেই চোট এতোটাই বেড়ে যায়, ব্যাটই ধরতে পারছিলেন না। বাংলাদেশের টিম ম্যানেজার খালেদ মাহমুদও বলেছেন, সাকিবের আঙুল অস্বাভাবিকরকম ফুলে গেছে। এই অবস্থায় ব্যথানাশক ইনজেকশন নিয়েও নামা সম্ভব নয়। শেষ পর্যন্ত আজ রাতেই দেশে ফেরার সিদ্ধান্ত হয়েছে। অস্ত্রোপচার নিউইয়র্কে না অস্ট্রেলিয়ায় করবেন, সেই সিদ্ধান্ত অবশ্য এখনো হয়নি। সেটাও জানা যাবে খুব শিগগির।