• এশিয়া কাপ ২০১৮
  • " />

     

    'ভাগ্য ভালো ক্যাচটা ধরতে পেরেছি'

    'ভাগ্য ভালো ক্যাচটা ধরতে পেরেছি'    

    কীভাবে ক্যাচটা নিয়েছেন, এটা তিনিই ভালো বলতে পারবেন। রুবেল হোসেনের লেগ স্টাম্পের ওপর করা বলটা শোয়েব মালিক ফ্লিক করেছিলেন দারুণ। এরপর যা হলো, তাতে গোটা আবু ধাবি স্তম্ভিত। বাঁদিকে বাজপাখির মতো ঝাঁপ দিয়ে ক্যাচটা ধরে ফেললেন মাশরাফি বিন মুর্তজা। বলতে গেলে ম্যাচের মোড় অনেকটাই ঘুরে গেল ওখানে। ম্যাচ শেষে মাশরাফি অবশ্য বিনয় দেখিয়ে বলেছেন, তাঁর সৌভাগ্য ক্যাচটা হাতছাড়া করেননি।

    ফিল্ডিংয়ে বরাবরই দুর্দান্ত মাশরাফি, এই বয়সে শরীরে অজস্র চোট নিয়েও ডাইভ দিতে দ্বিধাবোধ করেন না। তারপরও বয়স হয়ে গেছে অনেক, ৩৪ বছর বয়সে রুবেলের ওই বলে ওভাবে ক্যাচ নেবেন সেটা কে ভেবেছিল? কিন্তু মালিক শট করার হতবাক হয়ে দেখলেন, মাশরাফি ক্যাচটা জমিয়ে ফেলেছেন হাতে। একটা সময় অসাধারণ সব ক্যাচ ধরতেন মাশরাফি, ২০০৩ সালে পাকিস্তান সফরে যেমন ধরেছিলেন। বয়স ক্ষিপ্রতা কেড়ে নিয়েছে কিছুটা, কিন্তু তরুণদের সঙ্গে পাল্লা দেওয়া এই ক্যাচে আবার সেই তরুণ মাশরাফিকে মনে করিয়ে দিলেন।

    মালিক আর ইমাম উল হকের জুটি তখন জমে গিয়েছিল বেশ। ৩০ রান করে ফেলেছিলেন মালিক, বাংলাদেশের কাছ থেকে ম্যাচটা বের হয়ে যাবে বলেই মনে হচ্ছিল। কিন্তু ওই ক্যাচটা আবার বাংলাদেশকে এনে দিয়েছে আশা। মাশরাফি অবশ্য বললেন, ‘শোয়েব মালিক খুবই ভালো খেলছিল, হুমকি হয়ে দাঁড়াচ্ছিল। ভাগ্য ভালো ক্যাচটা ধরে ফেলেছি।’ দারুণ ফিল্ডিং করায় পুরো দলকেই কৃতিত্ব দিয়েছেন, ‘অনেক দিন আমরা এরকম ফিল্ডিং করতে পারিনি, আজ সবাই দারুণ করেছে। আশা করি সবাই ভালো ফিল্ডিংয়ের গুরুত্ব বুঝবে। আমাদের ব্যাটিং ও বোলিং অবশ্যই ভালো করতে হবে একটু। আর মুশফিক ও মিঠুনকে কৃতিত্ব দেব রানটা এ পর্যন্ত নিয়ে আসার জন্য।’