• এশিয়া কাপ ২০১৮
  • " />

     

    হেরে শুরু বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের এশিয়া কাপ

    হেরে শুরু বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের এশিয়া কাপ    

    অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ
    চট্টগ্রাম
    বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ১৪১ অল-আউট
    শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ ১৪৪/৪
    শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ ৬ উইকেটে জয়ী 


    শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দলের কাছে ৬ উইকেটের হার দিয়ে শুরু হয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের এশিয়া কাপ। চট্টগ্রামে ৪ রানের ব্যবধানে ৫ উইকেট হারিয়ে মিডল অর্ডারে ধস নেমেছিল প্রথমে ব্যাটিং করা বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের ইনিংসে। সেখান থেকে ১৪১ রানে গুটিয়ে যাওয়ার পর শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দলের ২৮ রানেই ৩ উইকেট নেওয়ার পরও চাপটা ধরে রাখতে পারেনি তারা। ৭৩ বল বাকি থাকতেই জিতে গেছে শ্রীলঙ্কা। 

    টসে জিতে ফিল্ডিং নিয়েছিল শ্রীলঙ্কা, ১৭ রানেই ২ উইকেট হারিয়েছিল বাংলাদেশ। তৃতীয় উইকেটে তানজিদ হাসান ও অধিনায়ক তৌহিদ হৃদয় তুলেছিলেন ৪৫ রান। কালহারা সেনেরত্নের বলে ভেঙেছে সে জুটি, এই অফস্পিনার নিয়েছেন ৩৫ রানে ২ উইকেট। তবে অদ্ভুতুড়ে বোলিং করেছেন শশিকা দুলশান, ১০ ওভারে এই বাঁহাতি অর্থোডক্স দিয়েছেন মাত্র ১১ রান, ৪ মেডেনসহ নিয়েছেন ২ উইকেট। আরেক বাঁহাতি স্পিনার দুলিথ ওয়াল্লেলাগেও ছিলেন কিপটে, ৮ ওভারে ২১ রানে নিয়েছেন ২ উইকেট। বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ৩৫ রান করেছেন অধিনায়ক হৃদয়। 

    ১৪২ রানে লক্ষ্যে ৫ রানেই ২ উইকেট হারিয়েছিল শ্রীলঙ্কা, ২৮ রানে হারিয়েছিল ৩ উইকেট। চতুর্থ উইকেট জুটিতে পাসিন্দু সুরিয়াবান্দারা ও নুয়ানিদু ফার্নান্ডোর ৯০ রানের জুটিতে সে চাপ সামাল দিয়েছে শ্রীলঙ্কা। মৃত্যুঞ্জয় চৌধুরির বলে ৩৬ রান করে সুরিয়াবান্দারা আউট হলেও শেষ পর্যন্ত ৬৪ রানে অপরাজিত ছিলেন ফার্নান্ডো। ২৯ রানে ২ উইকেট নিয়েছেন পেসার শরিফুল। 

    এশিয়া কাপে গ্রুপ ‘বি’-তে শ্রীলঙ্কা ছাড়াও বাংলাদেশের সঙ্গে আছে পাকিস্তান ও হংকং। পরের ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ পাকিস্তান, একই ভেন্যুতে, ৩০ সেপ্টেম্বর।