• জাতীয় ক্রিকেট লিগ ২০১৮/১৯
  • " />

     

    সৌম্য-এনামুলের ফিফটি, সাজিদুলের ৪ উইকেট

    সৌম্য-এনামুলের ফিফটি, সাজিদুলের ৪ উইকেট    

    বগুড়া, খুলনা, বরিশাল, কক্সবাজার- চার ভেন্যুর মাঝে জাতীয় লিগের তৃতীয় রাউন্ডের প্রথম দিন খেলা হয়েছে দুইটি ভেন্যুতে। বরিশালে বরিশাল ও রাজশাহী, কক্সবাজারে ঢাকা-সিলেটের ম্যাচে টসই হতে পারেনি। অন্য দুই ম্যাচ মিলিয়ে ফিফটি পেয়েছেন চারজন- ঢাকা মেট্রোর শামসুর রহমান ও জাবিদ হোসেন, খুলনার সৌম্য সরকার ও এনামুল হক বিজয়। ৪ উইকেট নিয়েছেন রংপুরের পেসার সাজিদুল ইসলাম। 

     

    ঢাকা মেট্রো-চট্টগ্রাম, বগুড়া
    টস- চট্টগ্রাম (ফিল্ডিং) 
    ঢাকা মেট্রো ১ম ইনিংস* ২৬৬/৬ (জাবিদ ৭৯*, শামসুর ৫০, শাখাওয়াত ২/৩৬, হাসান ২/৭৩) 


    তিনে নেমে ফিফটি করা শামসুর উঠে গেছেন চোট পেয়ে, মেট্রোর মিডল অর্ডার ক্লিক করেনি সেভাবে। মোহাম্মদ আশরাফুল ও মেহরাব জুনিয়রের ডাক দুর্দশা বাড়িয়েছিল, সাতে নেমে উইকেটকিপার-ব্যাটসম্যান জাবিদ উদ্ধার করেছেন তাদের। ৬ষ্ঠ উইকেটে শরিফুল্লাহর সঙ্গে যোগ করেছেন ৮৪ রান, ৫৭ বলে ৪৫ রান করে শাখাওয়াতের বলে শরিফুল্লাহ বোল্ড হওয়ায় ভেঙেছে সে জুটি। 

    ৭২ বলে ৭ চারে ফিফটি পূর্ণ করেছিলেন জাবিদ, ৩৬ ম্যাচের ক্যারিয়ারে এটি তৃতীয় ফিফটি তার। দিনশেষে অপরাজিত আছেন ৭৯ রানে, তাকে দারুণ সঙ্গ দিচ্ছেন তাসকিন আহমেদ। ৪০ বলে ২১ রানে অপরাজিত তিনি। জাবিদ-তাসকিনের সপ্তম উইকেটের জুটি অবিচ্ছিন্ন আছে ৫০ রানে। 

     

    খুলনা-রংপুর, খুলনা 
    টস- রংপুর (ফিল্ডিং) 
    খুলনা ১ম ইনিংস* ২৭২/৭ (সৌম্য ৭৬, এনামুল ৫৬, সাজিদুল ৪/৫৬) 


    ২৩ রানে ওপেনার রবিউল ইসলামের উইকেট পর দ্বিতীয় উইকেটে ১১১ রান তুলেছেন জাতীয় দল থেকে বাদ পড়া দুই ওপেনার সৌম্য সরকার ও এনামুল হক। অফস্পিনার সনজিত ভেঙেছেন সে জুটি, তার বলে এলবিডব্লিউ হওয়ার আগে এনামুল করেছেন ৫৬ রান। 

    সৌম্য খেলেছিলেন আরও কিছুক্ষণ, ৭৬ রান করে তিনিও হয়েছেন এলবিডব্লিউ, সাজিদের বলে। মিডল অর্ডারে এরপর ধস নেমেছিল খুলনার, ২৬ রানে তারা হারিয়েছে ৪ উইকেট। এর মাঝে তিনটিই নিয়েছেন সাজিদ, আরেকটি নিয়েছেন সনজিত। 

    ৭ম উইকেটে ঘুরে দাঁড়িয়েছে খুলনা, মেহেদি হাসান ও জিয়াউর রহমানের জুটিতে। তাদের ৬৫ রানের জুটি ভেঙেছেন মোহাম্মদ সাদ্দাম, ৩৭ রান করে মেহেদিকে ক্যাচ বানিয়ে। দিনশেষে ৭৪ বলে ৩৩ রানে অপরাজিত আছেন জিয়াউর।