• জাতীয় ক্রিকেট লিগ ২০১৮/১৯
  • " />

     

    সাজিদুলের ৬ উইকেটের পর ঘুরে দাঁড়ানো ইঙ্গিত রংপুরের

    সাজিদুলের ৬ উইকেটের পর ঘুরে দাঁড়ানো ইঙ্গিত রংপুরের    

    জাতীয় লিগে তৃতীয় রাউন্ডে দ্বিতীয় দিনও খেলা হয়েছে শুধু দুইটি ভেন্যুতেই। বরিশাল ও কক্সবাজারে ম্যাচ শুরু হতে পারেনি এদিনও। অন্য দুই ম্যাচে আলো ছড়িয়েছেন তাসামুল হক ও সাজিদুল ইসলাম। 


    ঢাকা মেট্রো-চট্টগ্রাম, বগুড়া
    টস- চট্টগ্রাম (ফিল্ডিং) 
    দ্বিতীয় দিনশেষে
    ঢাকা মেট্রো ১ম ইনিংস ২৮৭ অল-আউট (জাবিদ ৯০, শামসুর ৫১*, নাঈম ৩/৭৪, রানা ২/৩১)
    চট্টগ্রাম ১ম ইনিংস* ১৮৭/৬ (তাসামুল ৮১*, মুমিনুল ৩৪, তাসকিন ৩/৪৬)


    আগেরদিনের স্কোরের সঙ্গে ২১ রান যোগ করতেই প্রথম ইনিংসে অল-আউট হয়ে গেছে ঢাকা মেট্রো। জাবিদ হোসেন ৯০ রানে আউট হওয়ার পর যেন বাঁধ ভেঙে গেছে মেট্রোর, শেষ ৪ উইকেট তারা হারিয়েছে ২ রানের ব্যবধানেই। আগের দিন চোট পেয়ে উঠে যাওয়া শামসুর রহমান আবার নামলেও আটকাতে পারেননি ধস। নাঈম হাসান নিয়েছেন ৩ উইকেট, ২টি করে নিয়েছেন তিনজন- মেহেদি হাসান রানা, হাসান মাহমুদ ও শাখাওয়াত হোসেন। 

    ব্যাটিংয়ে নেমে তাসকিন আহমেদের বোলিং তোপে পড়েছে চট্টগ্রাম। নিয়মিত বিরতিতে উইকেট হারিয়েছে তারা, পাঁচে নেমে বিরুদ্ধ স্রোতে দাঁড়িয়ে আছেন তাসামুল হক। ১৪৪ বলে ৯ চার ও ১ ছয়ে তিনি অপরাজিত ৮১ রানে, রানাকে নিয়ে তার ৬ষ্ঠ উইকেট জুটি অবিচ্ছিন্ন আছে ৫২ রানে। তাসকিন ৩ উইকেট নিয়েছেন ৪৬ রানে, একটি করে নিয়েছেন শহিদুল, আশরাফুল ও আরাফাত সানি। 

     

    খুলনা-রংপুর, খুলনা 
    টস- রংপুর (ফিল্ডিং) 
    দ্বিতীয় দিনশেষে 
    খুলনা ১ম ইনিংস ৩০৪ (সৌম্য ৭৬, এনামুল ৫৬, জিয়া ৫৩,  সাজিদুল ৮১) 
    রংপুর ১ম ইনিংস* ২০০/৪ (জাভেদ ৬৪, শুভ ৪৭*, আল-আমিন ৩/৩৬)


    জিয়াউর রহমানের উইকেটটা ছিল গুরুত্বপূর্ণ, আগেরদিনের সঙ্গে ১৯ রান যোগ করে ফিরেছেন তিনি। খুলনাও প্রথম ইনিংসে এরপর অল-আউট হয়ে গেছে দ্রুতই। আগেরদিন ৪ উইকেট নেওয়া সাজিদুল এদিন নিয়েছেন আরও দুইটি, ক্যারিয়ারে পঞ্চমবার ইনিংসে পাঁচ উইকেট পূর্ণ করলেন তিনি। 

    জাহিদ জাভেদ ও মেহেদি মারুফের ওপেনিং জুটিতে রংপুরের শুরুটা এরপর হয়েছিল ভালই। তবে ২ রানের ব্যবধানে ২ উইকেট হারিয়ে একটু চাপে পড়েছিল রংপুর। ৬৪ রান করে আল-আমিনের বলে এলবিডব্লিউ হয়েছেন জাভেদ, বিশ্বনাথের বলে এলবিডব্লিউ হওয়ার আগে ১৫ রান করতে পেরেছেন মাহমুদুল। এর আগেই ৩০ রান করে আল-আমিনের বলে একইভাবে আউট হয়েছেন মারুফ। 

    সোহরাওয়ার্দি শুভ ও নাঈম ইসলামের জুটিটাও ভেঙেছেন আল-আমিন। অবশ্য ৪৭ রান করে এখনও অপরাজিত শুভ। আল-আমিন সব মিলিয়ে ৩ উইকেট নিয়েছেন ৩৭ রানে।