• বাংলাদেশ-জিম্বাবুয়ে
  • " />

     

    চার দিনে সফরে বাংলাদেশে বিশ্বকাপ ট্রফি

    চার দিনে সফরে বাংলাদেশে বিশ্বকাপ ট্রফি    

    পাঁচটি মহাদেশ, ২১টি দেশ ৬০টির বেশি শহর। বিশ্বকাপ ট্রফির বিশ্বভ্রমণের এবারের পালা বাংলাদেশে। ওমান, যুক্তরাষ্ট্র, ওয়েস্ট ইন্ডিজ, শ্রীলঙ্কা, পাকিস্তানের পর এবার বিশ্বকাপ ট্রফি আসছে বাংলাদেশে। চার দিনের সফরে ঢাকা, সিলেট ও চট্টগ্রাম সফরে যাবে ২০১৯ বিশ্বকাপের ট্রফি।

    বুধবার মিরপুরে সকালে সাড়ে ১০টায় ইউনিসেফের আয়োজনে সুবিধাবঞ্চিত শিশুদের সঙ্গে ফটোসেশন দিয়ে শুরু হবে এবারের ট্রফি। এরপর দুপুর ১২টায় মাশরাফিরা ট্রফির সঙ্গে ক্যামেরাবন্দি হবেন। বৃহস্পতিবার সকাল ১১টা থেকে রাত ৯টা পর্যন্ত ভক্তদের কাছ থেকে দেখার ও ছবি তোলার জন্য ট্রফিটা রাখা হবে যমুনা ফিউচার পার্কে।

    ঢাকা থেকে শুক্রবার ট্রফি চলে যাবে সিলেটে। ১৯ অক্টোবর বেলা ১১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ট্রফিটি রাখা হবে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে। এরপর বিকেল সাড়ে ৪টায় সিলেট ক্যাডেট কলেজ হাইস্কুলে নিয়ে যাওয়া হবে ট্রফি।

    শনিবার সিলেট ঘুরে ট্রফি যাবে চট্টগ্রামে। সেখানে বেলা ১১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত রাখা হবে এমএ আজিজ স্টেডিয়ামে। চার দিনের সফর শেষে ট্রফি চলে যাবে নেপালে। এরপর ভারতসহ আরও বেশ কিছু দেশ ঘুরে ১৯ অক্টোবর আয়োজক ইংল্যান্ডে পৌঁছাবে এই ট্রফি।

    সামনের বছর ৩০মে থেকে শুরু হবে বিশ্বকাপ ক্রিকেটের এবারের আসর।