• জাতীয় ক্রিকেট লিগ ২০১৮/১৯
  • " />

     

    সানজামুলের ১১ উইকেট, দেলোয়ারের হ্যাটট্রিক

    সানজামুলের ১১ উইকেট, দেলোয়ারের হ্যাটট্রিক    

    ১ম স্তর

    রংপুর-রাজশাহী, রংপুর 
    টস- রাজশাহী (ফিল্ডিং)
    রংপুর ১ম ইনিংস ৩৩৬ (নাঈম ৮৯, রাকিন ৭৯, ধীমান ৫৭, সানজামুল ৭/৬৯) ও ২য় ইনিংস ১৮৬/৮ ডিক্লে. (ধীমান ৫১, মাহমুদুল ৪৫, সানজামুল ৪/৭২, দেলোয়ার ৪/২৭)
    রাজশাহী ১ম ইনিংস ২৪৮ (ফরহাদ ৭১, জুনাইদ ৪৮, শুভাশীষ ৪/৭৪, রবিউল ৪/৬২) ও ২য় ইনিংস ১৩৩/২ (সাব্বির ৬৬*, ফরহাদ ৫০*, শুভাশীষ ২/৯) 
    ম্যাচ ড্র


    প্রথম ইনিংসে ৮৮ রানে পিছিয়ে ছিল রাজশাহী, দ্বিতীয় ইনিংসে রংপুরকে ঠিক মেলে ধরতে দিলেন না সানজামুল ইসলাম ও দেলোয়ার হোসেন। চতুর্থ ইনিংসে ব্যাটিংয়ে নেমে ১২ রানে ২ উইকেট হারিয়েছিল রাজশাহী, এবার ত্রাতা সাব্বির রহমান ও ফরহাদ হোসেন। রংপুরে স্বাগতিকদের বিপক্ষে শেষ পর্যন্ত ড্রই হয়েছে রাজশাহীর ম্যাচ। প্রথম স্তরে শীর্ষেই থাকলো রাজশাহী, দুইয়ে থাকা রংপুরের সঙ্গে তাদের পয়েন্ট ব্যবধান এখন ৪.২২। 

    ১০৮ রানে এগিয়ে থেকে শেষ দিন শুরু করেছিল রংপুর। রাকিন আহমেদ ও সোহরাওয়ার্দী শুভকে তাড়াতাড়িই ফিরিয়েছিলেন সানজামুল ইসলাম। ৪র্থ উইকেটে মাহমুদুল ও ধীমান যোগ করেছেন ৮১ রান। সে জুটিও ভেঙেছেন সানজামুল, ৫৮ বলে ৪৫ রান করে মাহমুদুল স্টাম্পড হয়েছেন। এ উইকেট দিয়েই ক্যারিয়ারে চতুর্থবার ম্যাচে দশ উইকেট পূর্ণ হলো সানজামুলের।

    দ্রুত রান তোলার চেষ্টা ছিল রংপুরের, মাহমুদুল-ধীমান সফলও হয়েছেন। দেলোয়ারের বলে বোল্ড হওয়ার আগে ধীমান করেছেন ৪৫ বলে ৫১, ম্যাচে জোড়া ফিফটি করলেন এই উইকেটকিপার-ব্যাটসম্যান। মাহমুদুল-ধীমানের পরনাঈম ইসলামের ২৩ বলে ২০ ও সাজিদুল ইসলামের ১৬ বলে ১৭ রানের ইনিংস রংপুরকে এগিয়ে দিয়েছিল আরেকটু, দুজনকেই পরপর দুই বলে ফিরিয়েছেন দেলোয়ার। এরপর সনজিত সাহাকেও প্রথম বলে শুন্যতে ফিরিয়ে হ্যাটট্রিক করেছেন এই পেসার। 

    ২৭৫ রানের লক্ষ্য, রাজশাহীর অবশ্য টিকে থাকাটাই ব্যাপার হয়ে দাঁড়িয়েছিল। মাইশুকুর রহমান ও জুনাইদ সিদ্দিককে ১২ রানের ভেতর আউট করেছেন শুভাশীষ, কিছুটা চাপেও পড়েছিল রাজশাহী। তবে ওপেনিংয়ে নামা সাব্বিরের ১২১ বলে ৬৬ ও চারে নামা ফরহাদের ১১৫ বলে ৫০ রানের দুই অপরাজিত ইনিংসে নিরাপদে পৌঁছে গেছে রাজশাহী। সাব্বির মেরেছেন ৮টি চারের সঙ্গে ২টি ছয়, ফরহাদ মেরেছেন ৫টি চার। 


    ২য় স্তর 
    চট্টগ্রাম-সিলেট, কক্সবাজার
    টস- সিলেট (ব্যাটিং) 
    সিলেট ১ম ইনিংস ২৬/১
    ম্যাচ ড্র 


    শেষদিন এসে অবশেষে শুরু হতে পেরেছে ম্যাচ, তবে খেলা হয়েছে মাত্র ১৩ ওভার। শানাজ আহমেদের উইকেট হারিয়ে সিলেট তুলেছে ২৬ রান, একমাত্র উইকেটটি নিয়েছেন চট্টগ্রাম পেসার ইরফান হোসেন। এ ম্যাচ শেষে তিনে থাকলো চট্টগ্রাম, ১৭.৫ পয়েন্ট নিয়ে। ১৬.৬২ পয়েন্ট নিয়ে সিলেট সবার নিচে। 

    বরিশালে খুলনা-বরিশালের ম্যাচ শেষ পর্যন্ত শুরুই হতে পারেনি, সেটি হয়েছে পরিত্যক্ত।