• বাংলাদেশ-জিম্বাবুয়ে
  • " />

     

    অন্য চাপটা এবার নেই রাহীর!

    অন্য চাপটা এবার নেই রাহীর!    

    বিপিএলের সময় খুলনা টাইটানসের হয়ে প্রথম পাদপ্রদীপে আসা। কাকতালীয়ভাবে প্রথম ঝলকটা দেখিয়েছিলেন নিজের জন্মভূমি সিলেটে। সেবার টিকেটের চাপে নিজের ভোগান্তির কথাও বলেছিলেন মনখুলে। আজ সেই সিলেটেই দেশের মাটিতে প্রথম টেস্ট খেলেছেন আবু জায়েদ রাহী। মজা করেই বললেন, এখন আর কেউ টিকেটের জন্য চাপ দেয় না!

    বড় মঞ্চের চোখ ধাঁধানো ঔজ্জ্বল্য রাহী দেখেছিলেন বিপিএলেই। এরপর অবশ্য আর পেছনের দিকে ফিরে তাকাতে হয়নি। জাতীয় দলে খেলেছেন, আরও বেশি চাপের সঙ্গে পরিচয় হয়েছে। তবে কথাবার্তায় সারল্যটা আছে আগের মতোই। নিজের শহরে প্রথম টেস্টে যখন খেলছেন, ব্যাপারটা তো তাঁর কাছে অন্যরকমই। রাহী অবশ্য হাসতে হাসতে বললেন, বিপিএলের পর শ্রীলঙ্কার সঙ্গে টি-টোয়েন্টি থেকে টিকেট নিয়ে কেউ চাপ দেয় না তাঁকে, ‘না এখন টিকেটের চাপ নাই। মাঝখানে যখন সবাইকে বলছিলাম ভাই খেলতে আসি, টিকেট দেওয়ার জন্য আসি না। সব মিলে আমাকে দুইটি বা পাঁচটা টিকেট দেয়। তাইলে আমি কীভাবে টিকেট যোগাড় করে দিব? এরপর এই যে শ্রীলঙ্কা সিরিজের সময় থেকে কেউ আর টিকেট চায় না আমার কাছ থেকে।’ সাংবাদিকদেরও সেজন্য মজা করে ধন্যবাদ দিলেন।

    কিন্তু জন্মশহরে খেলা, প্রথম দিনে বলও করেছেন ভালো। রাহীর পরিবার থেকে কি কেউ এসেছিল খেলা দেখতে? আবারও রাহীর কথায় সংবাদ সম্মেলনে হাসির হুল্লোড়, ‘বিপিএলের সময় আমার আম্মু এসেছিল। তখন আমার আম্মু বলেছেন বাবা আমি টিভিতেই দেখব। টিভিতে তোকে দেখতে পারি, মাঠে এসে তোকে খুঁজেই পাই না। উনি বলছে মাঠে আসব না, টিভিতে দেখব। এত ঝামেলা নিতে পারব না। বাসা থেকে কেউ আসেনি।’

    বোঝা গেল, বোলিংটা আগের চেয়ে দারুণ হলেও রাহীর কথাবার্তার সারল্য আগের মতোই আছে।