• " />

     

    ক্রিকেট ক্যারিয়ার শেষের আগে অন্য ক্যারিয়ার শুরু মাশরাফির

    ক্রিকেট ক্যারিয়ার শেষের আগে অন্য ক্যারিয়ার শুরু মাশরাফির    

    ক্রিকেট মাঠে দৌড়টা তো কম দিনের নয়। ক্যারিয়ারে অন্যতম বড় পরীক্ষাও সামনের বছর- বিশ্বকাপ। তবে তার আগেই নতুন এক পরীক্ষায় নামছেন মাশরাফি বিন মুর্তজা। এবার ‘অফিশিয়ালি’ রাজনীতির মাঠে নেমে পড়লেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক। সামনের জাতীয় নির্বাচনে বর্তমান সরকারী দল বাংলাদেশ আওয়ামী লীগ থেকে  দলীয় মনোয়নপত্র সংগ্রহ করেছেন মাশরাফি। এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখাও করে এসেছেন তিনি। 

    মাশরাফির সঙ্গে গুঞ্জনটা ছিল সাকিব আল হাসানকে ঘিরেও। তবে শেষ পর্যন্ত সাকিব মনোয়নপত্র নেননি, প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে ক্রিকেটের দিকেই মনযোগ দিতে বলেছেন বলে জানিয়েছে একাধিক সংবাদমাধ্যম। 


    আরও পড়ুন- ২২ গজ থেকে রাজনীতির ময়দানে


    নিজ এলাকা নড়াইল-২ আসন থেকে জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী হতে চান মাশরাফি। 

    মাশরাফির আগে ক্রিকেট থেকে নির্বাচনে পাড়ি জমিয়েছিলেন বাংলাদেশের প্রথম টেস্ট অধিনায়ক নাইমুর রহমান দূর্জয়। বর্তমানে জাতীয় সংসদের সদস্যও তিনি। 

    খেলার সময়ই রাজনীতিতে যোগ দেওয়ার ঘটনা নিয়মিত না হলেও অবশ্য দুর্লভ নয়। ১৯৬৪ সালে অ্যাশেজে ইংল্যান্ডের অধিনায়ক টেড ডেক্সটার খেলার পাশাপাশি করেছিলেন নির্বাচন। 

    আর খেলা ছাড়ার পর রাজনীতিতে যোগ দেওয়ার তালিকাটাও সংক্ষিপ্ত নয়। সাম্প্রতিক সময়ে পাকিস্তানের প্রধানমন্ত্রী হয়েছেন তাদের বিশ্বকাপজয়ী সাবেক অধিনায়ক ইমরান খান। রাজনীতিতে আছেন শ্রীলঙ্কার সাবেক অধিনায়ক অর্জুনা রানাতুঙ্গাও, তিনি ছিলেন মন্ত্রী।