• বাংলাদেশ-জিম্বাবুয়ে
  • " />

     

    প্রস্তুতি ম্যাচে অধিনায়ক রুবেল, ১৩ জনের দলে লেগ স্পিনার রিশাদ

    প্রস্তুতি ম্যাচে অধিনায়ক রুবেল, ১৩ জনের দলে লেগ স্পিনার রিশাদ    

    জিম্বাবুয়ের সঙ্গে প্রস্তুতি ম্যাচে অধিনায়ক ছিলেন রুবেল হোসেন। এবার চট্টগ্রামে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রস্তুতি ম্যাচেও রুবেলই অধিনায়ক। ১৩ জনের দলে সুযোগ পেয়েছেন তরুণ লেগ স্পিনার রিশাদ হোসেন। চোট থেকে সেরে উঠতে থাকা সাকিব আল হাসান আর তামিম ইকবাল খেলছেন না, সেটি জানা ছিল আগেই।

    ১৩ জনের দলে যারা আছেন, জাতীয় দলে তাদের বেশির ভাগেরই অভিষেক হয়ে গেছে। তরুণ লেগ স্পিনার রিশাদ এখন খেলছেন অনূর্ধ্ব ১৯ দলে, কয়েক দিন আগেই শ্রীলঙ্কায় সিরিজ খেলে এসেছেন। সেখানে অবশ্য বলার মতো কিছু করতে পারেননি। সুযোগ পেয়েছেন জাতীয় লিগে ৪ ম্যাচে ১৭ উইকেট পাওয়া রংপুরের পেসার রবিউল হক। মিরপুর টেস্টে খেলা মোহাম্মদ মিঠুন ও একাদশের বাইরে থাকা নাজমুল হোসেন শান্ত ও শফিউল ইসলামও আছেন দলে। আছেন সর্বশেষ ওয়ানডেতে সেঞ্চুরি করা সৌম্য সরকারও।

    ১৮ নভেম্বর চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে শুরু হবে দুই দিনের প্রস্তুতি ম্যাচ। ২২ নভেম্বর থেকে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হবে প্রথম টেস্ট। আজই ওয়েস্ট ইন্ডিজের ১০ জন এসে পৌঁছেছেন বাংলাদেশে, আজই তারা উড়ে যাবেন চট্টগ্রামে। বাকিরা সেখানে যোগ দেবেন কাল।

    ১৩ জনের দল

    রুবেল হোসেন (অধিনায়ক), সৌম্য সরকার, জাকির হাসান, মিজানুর রহমান, ফজলে মাহমুদ রাব্বি, এবাদত হোসেন চৌধুরী, সাদমান ইসলাম, নাজমুল ইসলাম শান্ত, নাঈম হাসান, শফিউল ইসলাম, রবিউল ইসলাম, রবিউল হক, মোহাম্মদ মিঠুন, রিশাদ হোসেন।