• অস্ট্রেলিয়া-ভারত সিরিজ
  • " />

     

    দেশে ফিরছেন পৃথ্বী, স্কোয়াডে ফিরলেন পান্ডিয়া

    দেশে ফিরছেন পৃথ্বী, স্কোয়াডে ফিরলেন পান্ডিয়া    

    সিরিজ শুরুর আগেই প্রস্তুতি ম্যাচে চোট পেয়েছিলেন তিনি। তরুণ ওপেনার পৃথ্বী শ’ খেলতে পারেননি প্রথম দুই টেস্টে। এবার শেষ দুই টেস্ট থেকেও ছিটকে গেলেন তিনি। গোড়ালির ইনজুরির কারণে অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজে আর খেলা হবে না পৃথ্বীর। পৃথ্বীর ছিটকে যাওয়ার দিনে অবশ্য একটি সুসংবাদ পেয়েছে ভারত, স্কোয়াডে ফিরেছেন ইনজুরির কারণে প্রথম দুই টেস্টে না থাকা হার্দিক পান্ডিয়া।

    নিউ সাউথ ওয়েলসের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে ক্যাচ ধরতে গিয়ে গোড়ালিতে চোট পান পৃথ্বী। সাথে সাথেই মাঠ ছাড়েন, পড়ে জানা যায়, ইনজুরিটা বেশ গুরুতর। অ্যাডিলেড ও পার্থে তাই খেলার সুযোগ হয়নি। ভারত আশা করছিল, শেষ দুই টেস্টের আগে সুস্থ হয়ে উঠবেন তিনি। শেষ পর্যন্ত ডাক্তার জানিয়েছেন, পৃথ্বীর সুস্থ হতে আরও কয়েক সপ্তাহ লাগতে পারে। তাই তাঁকে দেশে ফেরত পাঠান হবে। তাঁর বদলে স্কোয়াডে এসেছেন মায়াঙ্ক আগরওয়াল। কর্ণাটকের হয়ে ঘরোয়া ক্রিকেটে গত কয়েক মৌসুমে ভালো পারফর্ম করেছেন এই ওপেনার। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজে স্কোয়াডে থাকলেও অভিষেক হয়নি। এবার মুরালি বিজয় ও লোকেশ রাহুলের বাজে ফর্মের সুবাদে অভিষেকটাও হয়ে যেতে পারে তাঁর।

    এদিকে এশিয়া কাপে ইনজুরিতে পড়া পান্ডিয়া গত সপ্তাহে বারোদার হয়ে মুম্বাইয়ের বিপক্ষে মাঠে নেমেছিলেন ঘরোয়া ক্রিকেটে। সেখানে নিজের ফিটনেস প্রমাণ করেছেন। তিন মাস পর তাই জাতীয় দলে ডাক পেলেন তিনি, খেলতে পারেন পরের টেস্টেই। তৃতীয় ও চতুর্থ টেস্টের জন্য ঘোষিত স্কোয়াডে ফিরেছেন পার্থে না খেলা রবিচন্দ্রন অশ্বিন ও রোহিত শর্মাও।