• অস্ট্রেলিয়া-ভারত সিরিজ
  • " />

     

    কপাল খুলল বিজয়-গিলের

    কপাল খুলল বিজয়-গিলের    

    অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে সিরিজের জন্য ঘোষিত দলে তারা ছিলেন না, ছিলেন না নিউজিল্যান্ড সফরেও। শুভমান গিল ও বিজয় শঙ্কর হয়ত কল্পনাতেও ভাবেননি, এ দুই সিরিজে তারা এভাবে ডাক পাবেন! টিভি শোতে বিতর্কিত মন্তব্য করে সিরিজের মাঝপথেই দেশে ফেরা হার্দিক পান্ডিয়া ও লোকেশ রাহুলের বদলে দলে ডাক এয়েছেন বিজয় ও গিল। 

    ‘কফি উইথ করন’ নামের টিভি শোতে বিতর্কিত মন্তব্য করায় সমালোচনার ঝড় উঠেছে পান্ডিয়া ও রাহুলের বিরুদ্ধে। এক পর্যায়ে তাদের অস্ট্রেলিয়ার বিপক্ষে চলমান ওয়ানডে সিরিজ ও নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের স্কোয়াড থেকে বাদ দিয়ে ভারতে ফেরত পাঠান হয়। খোদ অধিনায়ক কোহলিও তাদের দুইজনের ওপর বেশ চটেছেন।

    পান্ডিয়া ও রাহুলের পরিবর্তে নতুন কাউকে ডেকে পাঠান হবে কিনা, সেটাই ছিল প্রশ্ন। বিসিসিআই সিদ্ধান্ত নিয়েছে, অস্ট্রেলিয়ার বিপক্ষে দ্বিতীয় ওয়ানডের আগে দলের সাথে যোগ দেবেন বিজয়। থাকবেন নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজেও। এর আগে নিদাহাস ট্রফিতে ভারতের হয়ে টি-টোয়েন্টি অভিষেক হয়েছিল বোলিং অলরাউন্ডার বিজয়ের, খেলেছিলেন পাঁচটি ম্যাচ। অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজেই হতে পারে তাঁর ওয়ানডে অভিষেক।

    এদিকে কখনোই ভারতের জার্সি গায়ে মাঠে না নামা গিল দলের সাথে যোগ দেবেন নিউজিল্যান্ড সফরের শুরুতেই। সেখানে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে অভিষেক হওয়ার সম্ভাবনা আছে ১৯ বছর বয়সী এই ব্যাটসম্যানের। সর্বশেষ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে দারুণ পারফর্ম করেছিলেন গিল।

    এই দুই সিরিজে যদি নিজেদের প্রমাণ করতে পারেন বিজয় ও গিল, বিশ্বকাপে খেলার সুযোগও পেয়ে যেতে পারেন!