• অস্ট্রেলিয়া-ভারত সিরিজ
  • " />

     

    টকশোতে 'বেঁফাস' কথা বলে ফাঁসছেন পান্ডিয়া-রাহুল

    টকশোতে 'বেঁফাস' কথা বলে ফাঁসছেন পান্ডিয়া-রাহুল    

    'কফি উইথ করন'-এ পান্ডিয়া ও রাহুল

    নিষিদ্ধ হতে পারেন দুই ভারতীয় ক্রিকেটার হারদিক পান্ডিয়া ও লোকেশ রাহুল। টিভি টকশোতে তাদের মন্তব্যের প্রেক্ষিতে এমন সিদ্ধান্ত নিতে পারে বিসিসিআই, এমনটি বলছে ইএসপিএনক্রিকইনফো। সিনেমা-নির্মাতা করন জহরের উপস্থাপনায় ‘কফি উইথ করন’-এ হাজির হয়েছিলেন দুই ক্রিকেটার, সেখানে তাদের কিছু মন্তব্যেই সামাজিক যোগাযোগ-মাধ্যমে উঠেছে সমালোচনার ঝড়। এরই মাঝে দুই ক্রিকেটারকে কারণ-দর্শানো নোটিশ পাঠিয়েছে বিসিসিআই, তার জবাবে ও আলাদা করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ক্ষমাও চেয়েছেন পান্ডিয়া। রাহুল অবশ্য মুখ খোলেননি এখনও। 

    ক্রিকইনফো বলছে, বিসিসিআইয়ের কমিটি অফ অ্যাডমিনিস্ট্রেটরসের একজন ভিনোদ রাই দুই ক্রিকেটারকে দুই ম্যাচ নিষিদ্ধ করার পক্ষে। অন্যদিকে ট্রেজারার অনিরুধ চৌধুরির মতে, অপরাধ প্রমাণিত হলে তাদের বিরুদ্ধে আরও কঠোর হওয়া উচিৎ প্রশাসনের। তাদেরকে টকশোতে যাওয়ার অনুমতি কে দিয়েছে এমন প্রশ্নের সঙ্গে তাদের এমন মন্তব্য ক্রিকেট-ফিক্সারদের 'ফাঁদ' পাততে সহায়তা করতে পারে বলেও ধারণা তার। বিসিসিআইয়ের সঙ্গে চুক্তি অনুযায়ী ভারতীয় ক্রিকেটকে কলঙ্কিত করার অপরাধ প্রমাণিত হলে শাস্তি পাবেন এই দুইজন। 

    রবিবার এই টকশোতে হাজির হয়েছিলেন ভারতের দুই তরুণ ক্রিকেটার। সেখানেই বেশ খোলাখুলি নিজেদের ব্যক্তিগত জীবন ও সম্পর্ক নিয়ে কথা বলেছেন তারা। তবে পান্ডিয়া ছিলেন একটু বেশিই খোলাখুলি, তাদের কিছু মন্তব্যের পরই সরব হয়ে উঠেছে সামাজিক যোগাযোগমাধ্যম। 

    যেমন ওয়েস্ট ইন্ডিজে নৈশক্লাবে মেয়েদের প্রস্তাব দেওয়ার পন্থার ব্যাপারে এক প্রশ্নের জবাবে পান্ডিয়া বলেছিলেন, “তারা কিভাবে শরীর দোলায়, আমি সেটা পর্যবেক্ষণ করি। আমি একটু কৃষ্ণগাত্রের, সে কারণে আমার এসব দেখতে হয়।” 

    এছাড়াও নিজের পরিবারের সঙ্গে পান্ডিয়া কতোখানি ‘ফ্রি’ সেটা বুঝাতে তিনি উদাহরণ টেনেছেন এভাবে, “একদিন এক পার্টিতে আমার বাবা-মা বসা, তারা আমাকে (মেয়ে অতিথিদের দিকে তাকিয়ে) জিজ্ঞাসা করল, ‘তোমার কোনটা?’ আমি তাদের সঙ্গে বসে বললাম, ‘এটা, এটা এটা, সবারই কিছু না কিছু আছে আমার সঙ্গে।” 

    মূলত এসব মন্তব্যের পরই চটেছেন অনেকেই। তাদের মতে, ‘ক্রিকেট-ধর্মের’ দেশ ভারতে এমন সম্মানহানিকর ও যৌনতা বিষয়ক মন্তব্য ক্রিকেটারদের সম্পর্কে ভুল বার্তা দেবে তাদেরকে অনুসরণ করা তরুণ সমাজকে। তাদের সামাজিক দায়িত্ববোধ নিয়েও প্রশ্ন উঠেছে এর সঙ্গে। 

    তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে ভারতীয় দলের সঙ্গে এখন অস্ট্রেলিয়ায় আছেন এই দুই ক্রিকেটার। ১৫ জানুয়ারি দুই দলের প্রথম ম্যাচ।