• ক্রিকেট

অস্ট্রেলিয়া থেকে ফিরছেন পান্ডিয়া-রাহুল

টকশোতে ‘বেফাঁস’ কথা বলে সমালোচনার মুখে পড়া দুই ভারতীয় ক্রিকেটার হারদিক পান্ডিয়া ও লোকেশ রাহুল ফিরে আসছেন অস্ট্রেলিয়া থেকে। দুজনের বিরুদ্ধে শাস্তি ঠিক কী হবে, সেটা তদন্তসাপেক্ষে নির্ধারিত হবে। তবে অস্ট্রেলিয়ার পর নিউজিল্যান্ড সফরের সীমিত ওভারেও তাদের খেলা হবে না বলে জানাচ্ছে ইএসপিএনক্রিকইনফো। 

‘কফি উইথ করন’-এ দুজনের বেশ কিছু কথা নিয়ে সমালোচনার ঝড় ওঠার পর দুজনকে কারণ-দর্শানো নোটিশ পাঠিয়েছিল বিসিসিআই। তার জবাবে দুজনই ক্ষমা চাইলেও নিষেধাজ্ঞার ব্যাপারে ভাবছে বিসিসিআই। সেই কারণ দর্শানো নোটিশে আচরণবিধির কোন ধারা ভেঙেছেন, সেটাও উল্লেখ করা হয়েছে। ভারতের ক্রিকেট বোর্ডের কমিটি অফ অ্যাডমিনিস্ট্রেটরস এর চেয়ারম্যান ভিনোদ রাই প্রাথমিকভাবে দুই ম্যাচের বহিষ্কারাদেশ এর পক্ষে হলেও এ কমিটির অন্য সদস্য দিয়ানা এদুলজি তাদেরকে আপাতত বিবেচনার বাইরে রেখে তদন্ত চালানোর পক্ষে। 

এদিকে ভারত অধিনায়ক বিরাট কোহলি জানিয়েছেন, সেই টক-শোতে পান্ডিয়া ও রাহুলের মন্তব্য তাদের ব্যক্তিগত, এবং এটি গ্রহণযোগ্য নয়। দুজনকে এটি আলাদা করে জানিয়ে দেওয়া হয়েছে বলেও জানিয়েছেন কোহলি। 

“ভারতীয় ক্রিকেট দলের দিক থেকে, সেই পরিস্থিতিতে করা যে কোনো অনপযুক্ত মন্তব্যকে আমরা অবশ্যই সমর্থন করি না। সেই দুইজন ক্রিকেটার বুঝতে পেরেছে ভুলটা কোথায় হয়েছে, এরপরের ঘটনার গুরুত্বটা বুঝতে পেরেছে”, সিডনিতে প্রথম ওয়ানডের আগে বলেছেন কোহলি।