• বাংলাদেশের নিউজিল্যান্ড সফর
  • " />

     

    টেস্ট দলে এলেন সৌম্য

    টেস্ট দলে এলেন সৌম্য    

    চোটের জন্য তৃতীয় ওয়ানডেতে খেলতে পারেননি মোহাম্মদ মিঠুন। প্রথম টেস্টে খেলতে পারবেন কি না, তাও অনিশ্চিত। এদিকে শেষ ওয়ানডেতে আঙুলে চোট পেয়েছেন মুশফিকুর রহিমও। ওয়ানডে দলের সৌম্য সরকারকে তাই রেখে দেওয়া হয়েছে টেস্টের জন্য। নিশ্চিত করেছেন নিউজিল্যান্ডে বাংলাদেশ দলের ম্যানেজার খালেদ মাসুদ পাইলট।

     

     

    সর্বশেষ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষেই টেস্ট দলে ছিলেন সৌম্য। তবে দুইটি টেস্ট খেলেও তিন ইনিংস মিলে করতে পেরেছিলেন শুধু ৩০ রান। এরপর নিউজিল্যান্ড সিরিজের টেস্ট দলে আর জায়গা পাননি। তবে আপাতত কপাল খুলে যাচ্ছে তাঁর, সুযোগ পেয়ে গেছেন আরও একটা।

    নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান চোটের জন্য আগেই ছিটকে পড়েছেন তাঁর জায়গায় অধিনায়কত্ব করবেন মাহমুদউল্লাহ। তাসকিনের জায়গায় আগে দলে এসেছিলেন এবাদত। তবে মুশফিক আর মিঠুনকে নিয়ে সংশয় থাকলেও দলের সঙ্গেই আছেন তাঁরা। আর ওয়ানডে সিরিজ শেষে দেশে ফিরছেন মাশরাফি বিন মুর্তজা, সাইফ উদ্দিন, রুবেল হোসেন ও সাব্বির রহমান।

    টেস্ট দল:মাহমুদউল্লাহ (অধিনায়ক) তামিম ইকবাল, লিটন দাস, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মেহেদী হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, খালেদ আহমেদ, আবু জায়েদ রাহী, তাইজুল ইসলাম, মুমিনুল হক, নাঈম হাসান, সাদমান ইসলাম, এবাদত হোসেন, সৌম্য সরকার।