• বাংলাদেশের নিউজিল্যান্ড সফর
  • " />

     

    বাংলাদেশের বিপক্ষে নিউজিল্যান্ড দলে ফিরলেন অ্যাস্টল

    বাংলাদেশের বিপক্ষে নিউজিল্যান্ড দলে ফিরলেন অ্যাস্টল    

    বাংলাদেশের বিপক্ষে নিউজিল্যান্ডের টেস্ট স্কোয়াডে ফিরেছেন লেগস্পিনার টড অ্যাস্টল। ২০১২ সালে অভিষেকের পর থেকে মাত্র তিনটি টেস্ট খেলা অ্যাস্টলই দলে একমাত্র স্পেশালিস্ট স্পিনার। অ্যাস্টলকে নেওয়া হয়েছে আরেক স্পিনার আজাজ প্যাটেলকে টপকে। সংযুক্ত আরব আমিরাতে পাকিস্তানের বিপক্ষে অভিষেকে ৫ উইকেট নিয়ে ম্যাচ জেতাতে সহায়তা করলেও এরপর ঠিক জ্বলে উঠতে পারেননি প্যাটেল, এরপরের চার টেস্টে নিয়েছেন ছয় উইকেট, শেষ দুই টেস্টে পাননি একটিও।

     

     

    “স্পিনেই যা পরিবর্তন এনেছি আমরা, এবং সেটাও কন্ডিশন ও ইনজুরির ওপর নির্ভর করে”, বলেছেন নির্বাচক গেভিন লারসেন। “বেশ কয়েকজন উচ্চমানের স্পিনার আছে আমাদের এখন। আরব আমিরাত সফরে তারকা বনে যাওয়া আজাজের জন্য এটা দুর্ভাগ্যই।”

    তিন টেস্টের মধ্যে শেষটি অ্যাস্টল খেলেছিলেন গত বছর মার্চে, অকল্যান্ডে ইংল্যান্ডের বিপক্ষে, এরপরই চোট ছিটকে দিয়েছিল তাকে। চোট থেকে ফেরার পর তিনি কেমন করেন, লারসেনরা দেখতে চান সেটাই, “টডকে ফিট হিসেবে পাওয়াটা দারুণ ব্যাপার। সে রিস্টস্পিনে কী দেখাতে পারে, সেটাই দেখার বিষয়, বিশেষ করে নিউজিল্যান্ডের কন্ডিশনে। সে ব্যাটিংয়েও সহায়তা করতে পারবে।”

    চোটের কারণে বাড়তি সতর্কতা নেওয়া হচ্ছে আরেক স্পিনার মিচেল স্যান্টনারকে নিয়ে। দলে নেওয়া হয়নি তাই তাকে। আর দলে বাড়তি ব্যাটিং অপশন হিসেবে নেওয়া হয়েছে উইল ইয়াংকে।

    বাংলাদেশের বিপক্ষে তিন টেস্টের প্রথমটি শুরু হবে ২৮ ফেব্রুয়ারি, হ্যামিল্টনে। এরপরের দুই ম্যাচ ওয়েলিংটন ও ক্রাইস্টচার্চে।

    নিউজিল্যান্ড স্কোয়াড
    কেন উইলিয়ামসন (অধিনায়ক), টড অ্যাস্টল, ট্রেন্ট বোল্ট, কলিন ডি গ্র্যান্ডহোম, ম্যাট হেনরি, টম ল্যাথাম, হেনরি নিকোলস, জিত রাভাল, টিম সাউদি, রস টেইলর, নেইল ওয়াগনার, বিজে ওয়াটলিং, উইল ইয়াং।