• বাংলাদেশের নিউজিল্যান্ড সফর
  • " />

     

    উদযাপনে আবেগপ্রবণ হয়ে পড়েছিলেন সাব্বির

    উদযাপনে আবেগপ্রবণ হয়ে পড়েছিলেন সাব্বির    

    ডানেডিনে নিজের সেঞ্চুরি উদযাপন নিয়ে বাংলাদেশ ব্যাটসম্যান সাব্বির রহমান বলেছেন, প্রথম সেঞ্চুরি বলে আবেগপ্রবণ হয়ে পড়েছিলেন তিনি। কাউকে ব্যাপারটা ব্যক্তিগতভাবে নাও নিতে বলেছেন তিনি। 

    ডানেডিনে সিরিজের শেষ ওয়ানডেতে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি পেয়েছিলেন সাব্বির রহমান। দলীয় ব্যর্থতার আঁধারে যা আলো ছিল সাব্বিরের ব্যাটেই। সেঞ্চুরির পর একহাতে ব্যাটের দিকে ইঙ্গিত করার পর সাব্বিরের উদযাপন বলছিল, কাউকে চুপ করে থাকতে বলছেন তিনি। 

    তবে এমন উদযাপনের সমালোচনার বিপরীতে সাব্বির বলেছেন, “আসলে প্রতিক্রিয়া কিছু না। এটা আমার প্রথম সেঞ্চুরি ছিলো তাই আবেগপ্রবণ হয় পড়েছিলাম। কাউকে ইঙ্গিত করে নয়। সেঞ্চুরিটা আমার জন্য খুব দরকার ছিলো। প্রথম সেঞ্চুরি তাই এমন হয়েছে। সবার উদযাপন একইরকম হবে তা তো না। মানুষে মানুষে ভিন্ন হয়। এটা যেন কেউ ব্যক্তিগতভাবে না নেয়।”

    নিউজিল্যান্ড সফর দিয়েই আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেছেন শৃঙ্খলাভঙ্গের দায়ে নিষিদ্ধ থাকা সাব্বির রহমান। তার নিষেধাজ্ঞার এক মাস বাকি থাকতেই দলে ফেরা নিয়ে তৈরি হয়েছিল ধোঁয়াশাও। তবে সবকিছু মিলিয়ে চাপটা সামলাতে পেরেছেন তিনি, “হয়তো আমার রাশিতেই আছে সবসময় চাপ নিয়ে খেলার। সেই হয়তো সবসময় চাপ নিয়েই খেলতে হবে। সবসময় চেষ্টা করি প্রতিটি ম্যাচকে নিজের শেষ ম্যাচ হিসেবে দেখার। চেষ্টা করি ভালো কিছু করার জন্য।”

    আপাতত টেস্ট দলে সুযোগ পাওয়া নিয়েও ভাবছেন না তিনি, “রান করেছি, আত্মবিশ্বাসটা ভালো হয়েছে। টেস্ট দলে সুযোগ পাওয়া ম্যানেজমেন্টের ব্যাপার। এখানে আমি কিছু বলতে পারব না। এখানে আমার কিছু বলার নেই। আবাহনীর হয়ে প্রিমিয়ার লিগ খেলছি। এখানেই ফোকাস করতে চাই।”